পাবনা প্রতিনিধি

  ১৩ ডিসেম্বর, ২০১৮

ধানের শীষ প্রার্থীর গাড়িতে হামলা, ভাংচুর

পাবনা-১ (সাঁথিয়া-বেড়া আংশিক) আসনে ঐক্যফ্রন্টের নেতা ও ধানের শীষ প্রতীকের প্রার্থী অধ্যাপক ড. আবু সাইয়িদের গাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় ৪ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার আবু সাইয়িদ বেড়া এলাকার বাসা থেকে সাঁথিয়ার ধোপাদহ ইউনিয়নে নির্বাচনী প্রচারনার জন্য বের হন। বেলা ১১ টার দিকে সাঁথিয়া উপজেলার শিমুল তলা মোড় এলাকায় পৌঁছালে একদল দুর্বৃত্ত তাকে বহনকারী জীপ ও সঙ্গীয় সফরকারী একটি মাইক্রোবাসে হামলা চালায়। এ সময় হামলাকারীরা জীপটি ও মাইক্রোবাসের বিভিন্ন অংশে ভাংচুর করে। অবস্থা বেগতিক দেখে ধানের শীষের প্রার্থী আবু সাইয়িদ তার জীপ ও মাইক্রোবাস নিয়ে সোজা সাঁথিয়া থানায় আশ্রয় নেন।

অধ্যাপক সাইয়িদ সাঁথিয়া থানার ওসি জাহাঙ্গীর হোসেনের কাছে অভিযোগ করেন, ‘নির্বাচনী প্রচারণা করতে গিয়ে তিনি দুর্বৃত্তদের দ্বারা আক্রান্ত হয়েছেন। তার বহরের দুইটি গাড়ি ভাংচুর করা হয়েছে। তার ব্যবহৃত হ্যান্ড মাইক ও দুটি মোটরসাইকেল ছিনিয়ে নেয়া হয়েছে, যা অনভিপ্রেত। আমি শান্তিপূর্ণভাবে নির্বাচনী প্রচারনার নিশ্চয়তা চাই।’ ভাংচুরের ঘটনায় কমপক্ষে ৪ জন আহত হয়েছেন বলে তিনি অভিযোগ করেন।

আহতরা হলেন- জাকির হোসেন, মনোয়ার পারভেজ মানিক, নাজমুল হোসেন ও সাইফুল ইসলাম।

অধ্যাপক সাইয়িদ সহকারী রিটার্নিং অফিসার জাহাঙ্গীর আলমের কাছে মৌখিকভাবে একই অভিযোগ করেন এবং পুলিশের সহায়তায় নির্ধারিত প্রচার সভায় যোগদান করেন। এ ঘটনায় পাবনা-১ নির্বাচনী এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

অতিরিক্ত পুলিশ সুপার (বেড়া সার্কেল) জিল্লুর রহমান জানান, ধানের শীষের প্রার্থীর গাড়িতে হামলা যেই করুক লিখিত অভিযোগ পাবার পর তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার জাহাঙ্গীর আলম বলেন, গণফোরামের নেতা আবু সাইয়িদ আমার অফিসে এসেছিলেন। অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা নেবার আশ্বাস দিয়েছি। তিনি গন্তব্যে যাওয়ার সহায়তা চাইলে আমি তাকে গন্তব্যে পৌঁছে দেয়ার ব্যবস্থা করি।

প্রসঙ্গত, অধ্যাপক আবু সাইয়িদ ১৯৯৬ সালে ওই আসন থেকে আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হয়ে তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। তিনি ১৯৭০ সালের নির্বাচনেও আওয়ামী লীগের এমপি নির্বাচিত হন। দেশ স্বাধীনের পর বাংলাদেশের সংবিধান প্রণেতা কমিটির অন্যতম সদস্য ছিলেন তিনি। নবম জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়ন পাননি। পরে দশম সংসদ নির্বাচনেও মনোনয়ন না পেয়ে স্বতন্ত্রভাবে সংসদ নির্বাচনে অংশগ্রহন করেন। এবার মনোনয়ন বঞ্চিত হয়ে আবু সাইয়িদ গণফোরামে যোগদান করেন এবং ধানের শীষ প্রতীক নিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহন করছেন।

পিডিএসও/অপূর্

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ধানের শীষ,প্রার্থী,হামলা,ভাংচুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close