আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি

  ১১ ডিসেম্বর, ২০১৮

বগুড়া-৩ আসন

দেবর মনোনয়ন ফিরে পাওয়ায় কপাল পুড়লো ভাবির

মনোনয়ন ফিরে পাওয়া আব্দুল মহিত তালুকদার

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনে ভাবীর পরিবর্তে দেবরকে বিএনপির চূড়ান্ত প্রার্থী ঘোষণা করা হয়েছে। ধানের শীষ প্রতীক পেয়েছেন বগুড়ার আদমদীঘি উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মহিত তালুকদার।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষরিত দলীয় চিঠিতে প্রার্থী পরিবর্তনের বিষয়টি রোববার রাতে উল্লেখ করে এই ঘোষণা করা হয়।

মানবতাবিরোধী অপরাধ মামলায় পলাতক সাবেক এমপি আব্দুল মোমিন তালুকদারের স্ত্রী মাছুদা মোমিনের হাতে ধানের শীষ তুলে দেয়ার চূড়ান্ত চিঠি দিয়েছিল বিএনপি। এ আসনে মাছুদার দেবর আব্দুল মহিত তালুকদার মনোনয়ন জমা দিলেও তা বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। পরে আপিলেও প্রার্থিতা বাতিল হলে হাইকোর্টে যান মহিত। এরইমধ্যে হাইকোর্ট থেকে মহিত তালুকদারের মনোনয়ন গ্রহণের নির্দেশ দেয়া হয়। ফলে দেবর মনোনয়ন ফিরে পাওয়ায় কপাল পুড়েছে ভাবি মাছুদা মোমিনের।

এবারের একাদশ সংসদ নির্বাচনে বগুড়া-৩ আসনে বিএনপি থেকে প্রার্থী নির্বাচনে জটিলতা দেখা দেয়। বিএনপি থেকে এই আসনে খোকাসহ ৩ জনকে প্রাথমিক মনোনয়ন দেয়া হয়। ২ ডিসেম্বর যাচাই-বাছাই শেষে আব্দুল মোমিন তালুকদার খোকা এবং তার স্ত্রীকে বৈধ ঘোষণা করা হয়। খোকার ছোট ভাই মহিত তালুকদার উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ না করায় তার মনোনয়ন বাতিল করা হয়।

এদিকে দুপচাঁচিয়া উপজেলার মুক্তিযোদ্ধা সারোয়ার খান মানবতাবিরোধী অপরাধের মামলার পলাতক আসামি আব্দুল মোমিন তালুকদার খোকার মনোনয়ন বাতিল চেয়ে নির্বাচন কমিশনে আবেদন করেন। আব্দুল মহিত তালুকদার তার প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আবেদন করলে শুনানি শেষে খারিজ করে দেয়া হয়।

পরে নির্বাচন কমিশনের আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন মহিত তালুকদার। হাইকোর্টের আদেশে প্রার্থিতা ফিরে পান আব্দুল মহিত তালুকদার। হাইকোর্টের আদেশের পর রাতে দল থেকে ভাবী মাছুদা মোমিনের পরিবর্তে দেবর মহিত তালুকদারকে চূড়ান্ত প্রার্থী হিসেবে ঘোষণা দেয়া হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বগুড়া-৩,ধানের শীষ প্রতীক,বিএনপি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close