হাসমত আলী

  ১৩ নভেম্বর, ২০১৮

নুহাশপল্লীতে হুমায়ূন আহমেদের জন্মদিন পালন

নপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭০তম জন্মদিন পালন করা হ‌য়ে‌ছে। মোমবাতি প্রজ্জ্বলন, কবরে ফুল দিয়ে শ্রদ্ধা, কেক কেটে ও পায়রা উড়িয়ে মঙ্গলবার সকালে গাজীপুরের নুহাশপল্লীতে প্রয়াত হুমায়ূনের জন্মদিন উদযাপন করা হয়।

জন্মদিন উপলক্ষে গাজীপুর সদর উপজেলার পিরুজালী এলাকায় অবস্থিত নুহাশপল্লীতে রাত ১২টা ১ মিনিটে আড়াই মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। সকালে হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন, তাদের দুই ছেলে নিশাদ ও নিনিতসহ স্বজন এবং ভক্তদের নিয়ে নুহাশপল্লীতে কেক কাটেন এবং হুমায়ূনের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, কবর জিয়ারত ও দোয়া করেন।

কবর জিয়ারত শেষে শাওন সাংবাদিকদের বলেন, হুমায়ূন আহমেদ আছেন এখানে, নুহাশপল্লী গাজীপুরে। হুমায়ূনের আলোয় গাজীপুরটাও আলোকিত হয়ে আছে, নুহাশপল্লী আলোকিত হয়ে আছে। এক অর্থে বলবো, বাংলাদেশ আলোকিত হয়ে আছে।

এদিকে সকালে গাজীপুর হিমু প‌রিবহ‌নের ২০ জন হিমু গাজীপুর শহর থে‌কে বাইসাই‌কেল নি‌য়ে নুহাশপল্লী‌তে আ‌সেন। তারা হুমায়ূন আহ‌মে‌দের কব‌রে ফুল দি‌য়ে শ্রদ্ধা নিবদেন করে। এ ছাড়া নুহাশপল্লী‌তে ভাস্কর আসাদ খানের একক তৃতীয় শিল্পকর্ম প্রদর্শিত হয়।

উল্লেখ্য, হুমায়ূন আহমেদ ১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনার কেন্দুয়া থানার কুতুবপুর গ্রামে জন্মগ্রহণ করেন। ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১২ সালের ১৯ জুলাই তিনি মৃত্যুবরণ করেন। পরে গাজীপুরের নুহাশপল্লীতে তাকে সমাহিত করা হয়।

পিডিএসও/প্রতিনিধি/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জন্মদিন,হুমায়ূন আহমেদ,নুহাশপল্লী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close