রাজশাহী ব্যুরো

  ০১ নভেম্বর, ২০১৮

‘শ্রমিকদের নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিতকরণে সরকার দৃঢ়প্রতিজ্ঞ’

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক বলেছেন, শ্রমিকদের উন্নত ও নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিতকরণে সরকার দৃঢ়প্রতিজ্ঞ। শ্রমিকদের পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তার বিষয়ে আন্তর্জাতিক মানের প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ মানবসম্পদ তৈরির লক্ষ্যে সরকার এক মহতী উদ্যোগ গ্রহণ করেছে।

বৃহস্পতিবার বেলা ১২টায় রাজশাহী নগরীর তেরখাদিয়া এলাকায় মন্ত্রণালয়ের নিজস্ব ১৯ বিঘা জমির ওপর আন্তর্জাতিকমানের জাতীয় পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা বিষয়ক গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এ প্রকল্পে ব্যয় ধরা হযেছে ১৬৫ কোটি ২৮ লাখ টাকা। ২০২১ সালের জুন মাসের মধ্যে প্রকল্পটির কাজ শেষ হবে বলে জানা যায়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীতে এ ধরণের একটি ইনস্টিটিউট প্রতিষ্ঠার মাধ্যমে দেশের উন্নয়ন অগ্রযাত্রায় আরো একটি মাইলফলক উন্মোচিত হলো।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব আশরাফ শামীম, কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শামসুজ্জামান ভূঁইয়া, সেনা কল্যাণ সংস্থার প্রধান প্রকৌশলী কর্ণেল এবিএম মিজানুর রহমান, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি মনিরুজ্জামান মনি, জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক আব্দুস সোহেল। স্বাগত বক্তব্য দেন শ্রম অধিদপ্তরের মহাপরিচালক শিবনাথ রায়।

প্রতিমন্ত্রী এ বছর বুয়েটে ভর্তির সুযোগ পাওয়া বাঘা উপজেলার মনিগ্রামের মো. আলম প্রামানিকের ছেলে তুহিন মাহমুদের হাতে বাংলাদেশ শ্রমিক কল্যাণ তহবিল থেকে নগদ ৫০ হাজার টাকা তুলে দেন। তুহিন আগামী তিন বছরে এ তহবিল থেকে মোট তিন লাখ টাকা শিক্ষা সহায়তা পাবেন বলে জানানো হয়েছে।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শ্রমিক,নিরাপদ,কর্মপরিবেশ,নিশ্চিতকরণে,সরকার,দৃঢ়প্রতিজ্ঞ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close