রাজশাহী ব্যুরো

  ২৫ অক্টোবর, ২০১৮

রাজশাহীতে সিআরটির মহড়া ও সনদপত্র বিতরণ

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের বিশেষায়িত নবগঠিত ক্রাইসিস রেসপন্স টিমের (সিআরটি) মহড়া ও সিআরটি সদস্যদের মাঝে সার্টিফিকেট বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় পুলিশ লাইনে এ মহড়া অনুষ্ঠিত হয়।

শুরুতে মহড়ার অংশ হিসেবে ভবন থেকে দুইজন সন্ত্রাসীকে জীবিত গ্রেফতার করে সিআরটি সদস্যরা। এরপর ২য় পর্যায়ের প্রশিক্ষণ শেষে সিআরটি সদস্যদের মাঝে সার্টিফিকেট বিতরণ ও সিআরটি বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় আরএমপির কমিশনার একেএম হাফিজ আক্তার বলেন, জঙ্গিবাদ, মাদকসহ যেকোনো সংকটে কাজ করবে সিআরটি। আধুনিক প্রশিক্ষণ ও অস্ত্রে সজ্জিত এই বিশেষায়িত টিমটি যেকোন সংকটে কাজ করতে সক্ষম।

পুলিশ কমিশনার আরো বলেন, রাজশাহী সিআরটি এর ২৩ সদস্য সম্প্রতি জর্ডান থেকে প্রশিক্ষণ নিয়ে এসেছেন। রাজশাহীতে তাদের দ্বিতীয় পর্যায়ের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। Anti-Terrorism Assistance (ATA) প্রোগ্রামের প্রধান প্রশিক্ষক বেন কিরিংস্কি ও সহকারী প্রশিক্ষক ড্রিউ কোশেনি তাদের প্রশিক্ষক হিসেবে আছেন।

অনুষ্ঠানে উপ পুলিশ কমিশনার আমির জাফর, আরএমপি মুখপাত্র সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ইফতে খায়ের আলমসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজশাহী,পুলিশ,সিআরটি,মহড়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close