হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

  ২৫ সেপ্টেম্বর, ২০১৮

হাজীগঞ্জের সেই অসহায় বৃদ্ধ দম্পতির পাশে জেলা প্রশাসক

জেলা প্রশাসকের পক্ষে বৃদ্ধ দম্পতিকে ৫০ কেজি চাল ও নগদ ১০ হাজার টাকা বুঝিয়ে দিচ্ছেন ইউএনও বৈশাখী বড়ুয়া

বহুল প্রচারিত জাতীয় দৈনিক ‘প্রতিদিনের সংবাদ’ পত্রিকার অনলাইন সংস্করণে খবর প্রকাশের পর হাজীগঞ্জের সেই অসহায় বৃদ্ধ দম্পতির পাশে দাঁড়ালেন চাঁদপুরের জেলা প্রশাসক মাজেদুর রহমান খান। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের পক্ষ থেকে হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া অসহায় দম্পতির হাতে ১ বস্তা চাল (৫০ কেজি) ও নগদ ১০ হাজার টাকা তুলে দেন। এ সময় বসবাসের জন্য ঘর নির্মাণ করে দেওয়ার আশ্বাসও দেওয়া হয়।

অসহায় বৃদ্ধ দম্পতি হলেন, উপজেলার ৯নং গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের মৈশামুড়া গ্রামের বড় বাড়ির মৃত আকমত আলীর ছেলে আ. রহমান (৮০) ও আ. রহমানের স্ত্রী হজুনী বেগম (৬৮)। নিজস্ব ভূমি ও সম্পত্তি না থাকায় প্রায় ১০ বছর আগে বাবা-মাকে ছেড়ে অন্যত্র চলে যায় তাদের দুই সন্তান।

বার্ধক্যজনিত অসুস্থতার কারনে কাজকর্ম করতে পারেনা আ. রহমান ও হজুনী বেগম। মাথা গোজার ঠাঁই না থাকায় গত ১৫ বছর ধরে এক প্রতিবেশীর ঘরে বসবাস করে আসছেন। জীবনও চলছে তাদের সহযোগিতায়।

আ. রহমান ও হজুনী দম্পতি যে ঘরে বাস করছেন, সেই ঘরের মালিক আগামী জানুয়ারী (২০১৯) মাসে চট্টগ্রাম থেকে নিজ বাড়িতে চলে আসবেন। তাই আব্দুর রহমান দম্পতিকে ডিসেম্বরের মধ্যেই ঘরটি ছেড়ে দিতে হবে। এ চিন্তায় নির্ঘুম রাত কাটাচ্ছিলেন তারা। খাওয়া-দাওয়া নেই, সারাক্ষণ কান্না আর কান্না। এ বয়সে কোথায় যাবেন, কে দেবে আশ্রয়, আর কে নেবে তাদের ভরন-পোষনের দায়িত্ব?

এমন খবর পেয়ে সংবাদকর্মীরা ছুটে যান দম্পতির বাড়িতে। পরে গত ২৩ সেপ্টেম্বর ‘২ মাসের মধ্যে ঘর ছাড়তে হবে বৃদ্ধ দম্পতিকে’ এমন শিরোনামে ‘প্রতিদিনের সংবাদ’সহ স্থানীয় বিভিন্ন পত্রিকা ও অনলাইনে এ দম্পতির অসহায়ত্বের খবর প্রকাশিত হয়।

খবরটি জেলা প্রশাসক মাজেদুর রহমান খানের দৃষ্টিগোচর হলে, তিনি বৃদ্ধ দম্পতির পাশে দাঁড়ান এবং ৫০ কেজি চাল ও নগদ ১০ হাজার টাকা হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়ার মাধ্যমে প্রদান করেন। এছাড়াও বৃদ্ধ দম্পতিকে প্রতিবেশির দেয়া ২ শতাংশ জমিতে বসবাসের জন্য নতুন একটি ঘর নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রুতি দেন।

চাল ও নগদ টাকা বিতরণসহ বৃদ্ধার ২ শতাংশ ভূমি পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া। এসময় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরী, স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, প্যানেল চেয়ারম্যান ফিরোজ আহমেদ হীরা, হাজীগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি কামরুজ্জামান টুটুল ও সদস্য মোহাম্মদ হাবীব উল্যাহ্সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হাজীগঞ্জ,অসহায় বৃদ্ধ দম্পতি,জেলা প্রশাসক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close