গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

  ১৮ আগস্ট, ২০১৮

বিদ্যুৎ সংযোগ উদ্বোধনের আগে বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু

ময়মনসিংহের গৌরীপুরে পল্লী বিদ্যুৎ সংযোগ উদ্বোধনের আগেই বিদ্যুৎস্পৃষ্টে রিয়াজ উদ্দিন (৪৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। শনিবার উপজেলার সহনাটি ইউনিয়নের মাসকান্দা গ্রামে এই ঘটনা ঘটে। নিহত রিয়াজ ওই গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে।

স্থানীয়রা জানান, গ্রামে পরীক্ষামূলকভাবে বিদ্যুৎ সংযোগ চালুর বিষয়টি অনেকেই জানত না। আনুষ্ঠানিক উদ্বোধনের আগে রিয়াজ উদ্দিনের মৃত্যুর খবর ছড়িয়ে পরলে উদ্বোধনী অনুষ্ঠান সংক্ষিপ্ত করা হয়। এবং প্রধান অতিথি নাজিম উদ্দিন আহমদে এমপি তার বক্তব্যে দুঃখ প্রকাশ করেন।

স্থানীয় ও পল্লী বিদ্যুৎ সমিতি সূত্রে জানা গেছে, সহনাটি ইউনিয়নের মাসকান্দা গ্রামে শনিবার উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে ৪২৯টি পরিবারের বিদ্যুৎ সংযোগ দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বীরমুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি।

ওই গ্রামে বিদ্যুৎ সংযোগ দেওয়ার কাজ শুরু করার সময় ময়মনসিংহ- ৩ পল্লী বিদ্যুৎ সমিতি কর্তৃপক্ষ রিয়াজ উদ্দিনকে তার বাড়ির সামনের একটি গাছ কাটতে বলে। কিন্তু রিয়াজ উদ্দিন গাছ কাটতে রাজি হননি। পরে শনিবার বিদ্যুৎ সংযোগ উদ্বোধন হবে জেনে নিজের ইচ্ছায় রিয়াজ উদ্দিন ওই গাছটি কাটতে যান।

তবে রিয়াজ উদ্দিন জানতেন না যে পরীক্ষামূলকভাবে বিদ্যুৎ সংযোগ চালু করা হয়েছে। তিনি গাছটি কাটতে শুরু করা মাত্রই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গাছের উঁচু ডাল থেকে মাটিতে পড়ে যান। পরে গুরুতর আহত অবস্থায় তাকে ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। খবর পেয়ে এমপি নাজিম রিযাজের বাড়িতে গিয়ে তার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

জানতে চাইলে ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর জেনারেল ম্যানেজার সোহেল পারভেজ বলেন, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে এমপি মহোদয়ের অনুমতি নিয়ে আমরা পরীক্ষামূলকভাবে বিদ্যুৎ সংযোগ চালু করি। তাছাড়া রিয়াজ উদ্দিনকে ওই গাছ কাটার জন্য একাধিকবার তাগিদ করা হলেও তিনি গাছ কাটেন নি। তবে শনিবার গাছ কাটতে গেলে এই দুর্ঘটনা ঘটে। রিয়াজ উদ্দিনের মৃত্যুর বিষয়টি দুঃখজনক।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গৌরীপুর,বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু,পল্লী বিদ্যুৎ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close