গাজীপুর প্রতিনিধি

  ১৫ জানুয়ারি, ২০১৮

‘কারাগারে দায়িত্বপালন অন্যান্য প্রতিষ্ঠানের তুলনায় চ্যালেঞ্জিং’

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারা কমপ্লেক্সে ৫০তম কারারক্ষী ও মহিলা কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে অনুষ্ঠিত ওই প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রথান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী বলেন, কারাগার একটি সংবেদনশীল ও স্পর্শকাতর প্রতিষ্ঠান বিধায় দায়িত্বশীল মনোভাব নিয়ে কর্তব্য পালন করতে হয়। কারাগারে দায়িত্বপালন অন্যান্য প্রতিষ্ঠানের তুলনায় ভিন্নতর ও চ্যালেজিং। কারাগার বিচার ব্যবস্থার গুরুত্বপূর্ণ অঙ্গ। সমাজে শান্তি শৃঙ্খলা রক্ষার্থে ও অপরাধ দমনে কারাগার অন্যান্য সংস্থার ন্যায় ভুমিকা পালন করে চলেছে। কারা কর্মকর্তা-কর্মচারিদের শারীরিক উৎকর্ষতা ও কর্মদক্ষতা বৃদ্ধির লক্ষ্যে সরকারের আন্তরিকতায় রাজশাহীতে পূর্ণাঙ্গ কারা একাডেমির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

তিনি বলেন, আমি বিশ্বাস করি মৌলিক প্রশিক্ষণ গ্রহণ শেষে আপনাদের দক্ষতা বহুগুণে বৃদ্ধি পাবে এবং একটি চৌকস বাহিনীর সদস্য হিসেবে আপনাদের উপর অর্পিত গুরু দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালনে সদা তৎপর থাকবেন। প্রশিক্ষণ লব্ধ জ্ঞান ও আত্মবিশ্বাস আপনাদের জাতীয় নিরাপত্তা নিশ্চিত করাসহ শান্তি শৃঙ্খলা রক্ষায় সরাসরি অবদান রাখতে অনুপ্রানিত করবে। কারাভ্যন্তর হতে জঙ্গী ও শীর্ষ সন্ত্রাসীরা যাতে কোন রূপ সমাজ ও রাষ্ট্র বিরোধী তৎপরতা চালাতে না পারে সে বিষয়ে সতর্ক থাকবেন। শৃঙ্খলা ও মানবিকতাকে প্রধান্য দিয়ে অনিয়ম ও দুনীতিকে প্রতিরোধ করবেন। এর আগে তিনি কাররক্ষীদের কুচকাওয়াজ পরিদর্শন ও সালম গ্রহণ করেন। অনুষ্ঠানে তিনি বিভিন্ন ইভেন্টে সেরা তিন করারক্ষীকে ক্রেস্ট প্রদান করেন।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন, ডিআইজি প্রিজন তৌহিদুল ইসলাম, কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জেল সুপার মো: মিজানুর রহমান, কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর জেল সুপার সুব্রত কুমার বালা, কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেল সুপার প্রশান্ত কুমার বনিক প্রমুখ।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চ্যালেজিং,কারাগারে দায়িত্বপালন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist