reporterঅনলাইন ডেস্ক
  ১৭ ডিসেম্বর, ২০১৭

পর্যটকদের বাংলাদেশমুখী করতে আন্তর্জাতিক পর্যটন মেলা

বাংলাদেশের অগ্রগতি ও সৌন্দর্য তুলে ধরে একটি আকর্ষণীয় পর্যটন গন্তব্য হিসেবে দেশকে প্রতিষ্ঠিত করতে আগামী বছর থেকে রাজধানী ঢাকায় আন্তর্জাতিক পর্যটন মেলার আয়োজন করা হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। রোববার রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের (বিপিসি) ‘নিউজ লেটার দ্যা ট্রাভেললগ’এর আত্মপ্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বক্তৃতায় রাশেদ খান মেনন বলেন, পর্যটন শিল্প দেশ দেখার মধ্যে এখন সীমাবদ্ধ নেই। রিলিজিয়াস ট্যুরিজম, হালাল ট্যুরিজম, কালচারাল ট্যুরিজম, হেলথ ট্যুরিজম পর্যটন সবচেয়ে বর্ধিষ্ণু শিল্পে পরিণত হয়েছে। গত বছর ১.২ বিলিয়ন পর্যটক পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করেছে। এসব পর্যটকদের বাংলাদেশমুখী করতে আন্তর্জাতিক পর্যটন মেলা ভূমিকা রাখবে বলে জানান।

এ ছাড়া মন্ত্রী বলেন বাংলাদেশ পৃথিবীর অন্যতম নিরাপদ দেশ হওয়া সত্ত্বেও এ দেশে ভ্রমণের ক্ষেত্রে কতিপয় দেশের ট্রাভেল এলার্ট জারিতে হতাশা প্রকাশ করে , এ ধরণের পদক্ষেপ শিকাগো সনদের পরপন্থী। ট্রাভেল এডভাইজারি হতে হয় সুষ্পষ্ট ও নির্দিষ্ট সময়ের জন্য। তিনি এ ধরণের ট্রাভেল এডভাইজারি প্রত্যাহার করতে সংশ্লিষ্ট দেশসমূহের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন বিপিসি চেয়ারম্যান আখতারুজজামান খান কবীর। বক্তৃতা করেন হিলের এডি কে এম আবদুস সালাম, বিপিসির পরিচালক শহীদুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. রাশীদুল হাসান, মনিটরের সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, ট্রাভেল ওয়ার্ল্ডের সম্পাদক সাহাবুদ্দিন, পাটা বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি শহীদ হামিদ, জার্নি প্লাসের সিইও তৌফিক রহমান, বেঙ্গল ট্যুরের এমডি মাসুদ হোসেন প্রমুখ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পর্যটন,পর্যটন মেলা,ট্যুরিজম,বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist