reporterঅনলাইন ডেস্ক
  ১৯ নভেম্বর, ২০১৭

নতুন বিমানবন্দর নির্মাণে বিনিয়োগ করতে চায় ভারত

বাংলাদেশে বিমান বিমানবন্দর নির্মাণে আগ্রহ প্রকাশ করেছে ভারত। বাগেরহাটে খান জাহান আলী বিমানবন্দর নির্মাণ ও সৈয়দপুর বিমানবন্দরে বিনিয়োগ করার আগ্রহের কথা জানায় ভারত। রোববার সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেননের সঙ্গে সাক্ষাৎ করে ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা ভারতের এ আগ্রহের কথা জানান। বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ভারতের উত্তর-পূর্বাঞ্চলের সঙ্গে বিনিয়োগ ও বাণিজ্যে বাংলাদেশের বিপুল সম্ভাবনা রয়েছে। এ সম্ভাবনা কাজে লাগিয়ে দুই দেশই লাভবান হতে পারে। এ সময় হাইকমিশনার মনিপুরে অনুষ্ঠিতব্য নর্থ ইস্ট সামিটের বিষয়ে মন্ত্রীর সঙ্গে আলোচনা করেন।বিমানমন্ত্রী বিভিন্ন সীমান্ত পয়েন্ট বিশেষ করে পেট্রাপোল সীমান্তে সিঅ্যান্ডএফ এজেন্ট ও মাল্টিপল ভিসাধারীদের ক্ষেত্রে সৃষ্ট জটিলতা দ্রুত নিরসনের বিষয়টি তুলে ধরলে হাইকমিশনার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

হর্ষ বর্ধন দুই দেশের মধ্যে আকাশপথে যোগাযোগ বৃদ্ধি পাওয়ায় বাংলাদেশ ও ভারতের মধ্যে ১৯৭৮ সালে স্বাক্ষরিত এয়ার সার্ভিস এগ্রিমেন্ট (এএসএ) রিভিউয়ের কথা জানালে রাশেদ খান মেনন এ ব্যাপারে পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন।

এদিকে খান জাহান আলী বিমানবন্দর নির্মাণ ও সৈয়দপুর বিমানবন্দরে বিনিয়োগের আগ্রহ জানিয়ে হাইকমিশনার বলেন, এর মাধ্যমে দুই দেশের আকাশ ও সমুদ্রপথে বিনিয়োগ, বাণিজ্য ও পর্যটনে নতুন মাত্রা যোগ করবে। বৈঠকে ঢাকা-গৌহাটি-বাগডোগরা রুটে দ্রুত বিমান যোগাযোগ চালুর বিষয়টিও আলোচনা হয়। তবে এ বিষয়ে কোনো সিদ্ধান্ত জানানো হয়নি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারত,বিমানবন্দর,বিমানবন্দরে বিনিয়োগ,খান জাহান আলী বিমানবন্দর নির্মাণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist