reporterঅনলাইন ডেস্ক
  ২৭ এপ্রিল, ২০১৭

আবারও এলিফ্যান্ট রোডে গার্মেন্ট শ্রমিকদের বিক্ষোভ

মাত্র কয়েক দিনের ব্যবধানে রাজধানীর এলিফ্যান্ট রোডে আবারও সড়ক অবরোধ করেছে গার্মেন্ট শ্রমিকরা। আজ বৃহস্পতিবার মাল্টিপ্লান সেন্টারের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছে গার্মেন্ট শ্রমিকরা। আলিফ গ্রুপের হেক্সা গার্মেন্টসের শ্রমিকদের এই বিক্ষোভের কারণে আজ সকাল ১০টা থেকে গুরুত্বপূর্ণ ওই সড়কের সায়েন্স ল্যাবরেটরি-বাটা সিগন্যাল অংশে যান চলাচল বন্ধ রয়েছে বলে নিউ মার্কেট থানার ওসি আতিকুর রহমান জানান। তিনি বলেন, মূল সমস্যা হল- মালিকপক্ষ কারখানা স্থানান্তরের চিন্তাভাবনা করছে, শ্রমিকরা তাতে রাজি নয়। আমরা শ্রমিকদের সঙ্গে কথা বলে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছি। তিনি আরও বলেন, আমরা শ্রমিকদের বোঝানোর চেষ্টা করছি। কিছুক্ষণ পর কারখানা কর্তৃপক্ষেরও আসার কথা। আশা করি সমস্যা মিটে যাবে।

ঘটনাস্থলে উপস্থিত পুলিশ সদস্যরা জানান, ওই কারখানার হাজারখানেক শ্রমিক সকাল ১০টার দিকে তাদের দাবি আদায়ের জন্য মাল্টিপ্লান সেন্টারের সামনে জড়ো হয়ে সড়কে বিক্ষোভ শুরু করেন। আন্দোলনরত শ্রমিকদের মুখপাত্র হেক্সা গার্মেন্টসের অপারেটর সোমা বলেন, আমাদের সবাইকে না জানিয়ে গতরাতে কারখানা থেকে মেশিন-যন্ত্রপাতি সরিয়ে ফেলা হয়েছে। বিনা নোটিসে কারখানা বন্ধ করে দিয়েছে, আমরা কাজ হারিয়ে পথে বসে গেছি।

চলতি বছরের জানুয়ারি থেকে বেতন বৃদ্ধির কথা থাকলেও গার্মেন্টস মালিক টাল-বাহানা করে আসছিলেন অভিযোগ করে সোমা বলেন, আমাদের ঠিক সময়ে বেতন দেওয়া হত না, কোনো বোনাসও নাই, ওভারটাইমের টাকা দেয় না। মালিকপক্ষ আমাদের সাথে কথা পর্যন্ত বলছে না। দাবি আদায় না হওয়া পর্যন্ত সড়ক ছাড়বেন না বলেও জানান আন্দোলনরত শ্রমিকদের এই প্রতিনিধি।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এলিফ্যান্ট রোড,গার্মেন্ট শ্রমিক,অবরোধ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist