reporterঅনলাইন ডেস্ক
  ২২ মার্চ, ২০১৭

সাঈদ খোকনের বিরুদ্ধে নালিশ!

ঢাকা দক্ষিণ সিটি করপেরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর কাছে নালিশ করেছেন ব্যবসায়ীরা। আজ বুধবার দুপুর ১২টায় ব্যবসায়ীদের একটি প্রতিনিধি দল শিল্প মন্ত্রণালয়ে গিয়ে পুরানা ঢাকায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালত নিয়ে প্রতিক্রিয়া জানিয়ে মন্ত্রীর সহায়তা কামনা করেন তারা। ব্যবসায়ীদের কথা শুনে তাৎক্ষণিকভাবে সাঈদ খোকনের সঙ্গে টেলিফোনে কথওা বলেন তিনি। যানা যায়, আজ বুধবার বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির ব্যানারে ব্যবসায়ীরা শিল্প মন্ত্রণালয়ে গিয়েছিলেন। দলটির নেতৃত্ব দেন সংগঠনের সভাপতি জসিম উদ্দিন। এসময় সংগঠনের সাবেক সভাপতি ফেরদৌস ওয়াহেদ ও শামীম আহমেদ তার সঙ্গে ছিলেন। এদিকে রাসায়নিক শিল্প কারখানার জন্য দোহারে একটি শিল্পপল্লী করার চিন্তা ভাবনা চলছে বলে জানিয়েছেন আমির হোসেন আমু। তিনি বলেন, আমরা দ্রুত এর কাজ শুরু করবো। জমি ঠিক করা হয়েছে। যত দ্রুত সম্ভব এটি এগিয়ে নিয়ে যাবো।

বৈঠক শেষে আমির হোসেন আমু সাংবাদিকদের বলেন, পুরানা ঢাকায় দক্ষিণ সিটি করপোরেশনের সাম্প্রতিক ভ্রাম্যমাণ আদালত হয়রানি করছে বলে ব্যবসায়ীরা জানিয়েছে। তাদের উৎখাত ও উচ্ছেদের নোটিশ দেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন ব্যবসায়ীরা। আমি মেয়রের সঙ্গে কথা বলেছি। তাকে বলেছি, ব্যবসায়ী, ব্যবসায়ীদের সংগঠন এফবিসিসিআই, শিল্প মন্ত্রণালয় ও সিটি করপোরেশন একসঙ্গে বসে আলাপ আলোচনা করে এরপর পরবর্তী পদক্ষেপ নিতে হবে। মেয়র সাঈদ খোকন এব্যাপারে একমত হয়েছেন।

মন্ত্রী বলেন, একটি বিশদ প্যাকেজিং আইনের দাবি তারা দীর্ঘদিন ধরে করে আসছে। সেটি আবারও বলেছেন। তিনি বলেন, নতুন করে ১৭টি পণ্যে পাটের মোড়ক ব্যবহারের চিন্তা করা হচ্ছে। এটি নিয়ে প্লাস্টিক খাতের ব্যবসায়ীরা কিছু পর্যবেক্ষণ দিয়েছে। আমি বলেছি, পাট মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলতে।

বৈঠক শেষে জসিম উদ্দিন বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন পুরানা ঢাকায় অভিযান চালাচ্ছে। সাম্প্রতিক অভিযানে বিভিন্ন রাসায়নিক কারখানা, প্লাস্টিক কারখানা ও জুতার কারখানাকে জরিমানা করা হচ্ছে। কিন্তু আমরা আইনি প্রক্রিয়ার মাধ্যমে ব্যবসা করছি। তবে কেন বৈধ ব্যবসায়ীদের হয়রানি করা হচ্ছে, সেটি মন্ত্রীকে জানিয়েছি। তিনি বলেন, ব্যবসায়ীদের জন্য একটি প্লাস্টিক শিল্পনগরী করার কাজ করছে সরকার। সেখানে যাতে দ্রুত কাজ শেষ করা হয় সেটিও বলেছি। সেটি না করে আমাদের হয়রানি করা যেন না হয়।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নালিশ,সাঈদ খোকন,সাঈদ খোকনের বিরুদ্ধ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist