reporterঅনলাইন ডেস্ক
  ১৫ মে, ২০১৮

রমজানে ব্যাংক লেনদেন বেলা আড়াইটা পর্যন্ত

পবিত্র রমজান মাস উপলক্ষে ব্যাংকের অফিস ও লেনদেনের নতুন সময়সূচি নির্ধারণ করেছে বাংলাদেশ ব্যাংক।

রোজায় ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে সাধারণ লেনদেন হবে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২-৩০ মিনিট পর্যন্ত। তবে ব্যাংক কর্মকর্তাদের অফিস করতে হবে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

প্রতিবছরের মতো এবারও রোজার মাসে ইফতারের সুবিধার্থে অফিস আদালতের কর্মঘণ্টা কমিয়ে এনে নতুন সময়সূচি দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই নির্দেশনার আলোকে ব্যাংকের অফিস ও লেনদেনের সময়সূচি নির্ধারণ করেছে বাংলাদেশ ব্যাংক।

গতকাল সোমবার সব ব্যাংকের প্রধান নির্বাহীকে নির্দেশনাটি পাঠিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। একই নির্দেশনা আর্থিক প্রতিষ্ঠানগুলোর জন্যও পাঠানো হবে বলে জানানো হয়েছে।

জানা গেছে, ব্যাংক লেনদেন চলাকালে দুপুর ১-১৫ মিনিট থেকে ১-৩০ মিনিট পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে। তবে এ বিরতির সময় অভ্যন্তরীণ সমন্বয়ের মাধ্যমে ব্যাংকের লেনদেন অব্যাহত রাখতে হবে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে।

এদিকে রমজান মাসে তফসিলি ব্যাংকের মতো বাংলাদেশ ব্যাংকেরও অফিস সময় কমিয়ে বিকেল ৪টা পর্যন্ত করা হয়েছে। লেনদেন হবে দুপুর আড়াইটা পর্যন্ত। এ সময়ের মধ্যে ব্যাংকগুলোকে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে লেনদেনসহ সব ধরনের দাপ্তরিক কাজ সম্পন্ন করতে হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশ ব্যাংক,রমজান মাস,ব্যাংকের সময়সূচি,ব্যাংক লেনদেন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist