নিজস্ব প্রতিবেদক

  ২২ নভেম্বর, ২০১৭

বিনিয়োগে চীনকে আহ্বান এফবিসিসিআইয়ের

বাংলাদেশ সরকারের দেওয়া নানা সুবিধা গ্রহণ করে সম্ভাবনাময় খাতগুলোতে বিনিয়োগ করতে চীনের প্রতি আহ্বান জানিয়েছে এফবিসিসিআই। সম্প্রতি সফররত সিসিপিআইটির (চায়না কাউন্সিল ফর দ্য প্রমোশন অব ইন্টারন্যাশনাল ট্রেড) নয় সদস্যের এক বাণিজ্য প্রতিনিধিদলের সঙ্গে আলোচনায় এই আহ্বান জানানো হয় বলে এফবিসিসিআইয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এফবিসিসিআই নেতারা চীনের গুয়াংডং প্রদেশের সঙ্গে উৎপাদন খাতে যৌথ বিনিয়োগে আগ্রহের কথাও প্রতিনিধিদলটিকে জানান।

এফবিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সভাপতি শেখ ফজলে ফাহিমের নেতৃত্বে আলোচনায় অংশ নেন এফবিসিসিআই পরিচালক সালাহউদ্দিন আলমগীর, রেজাউল করিম রেজনু প্রমুখ। সিসিপিআইটি প্রতিনিধিদলের নেতৃত্ব দেন চায়নিজ পিপলস পলিটিক্যাল কনসালটেটিভ কনফারেন্সের (সিপিপিসিসি) ভাইস চেয়ারম্যান লিন জিয়ং।

লিন বাংলাদেশের সঙ্গে চীনের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে এফবিসিসিআই এবং সিসিপিআইটি গুয়াংডংয়ের মধ্যে বাণিজ্য সম্পর্ক আরো সম্প্রসারণের ওপর জোর দেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। গুয়াংডংয়ে উৎপাদিত ইলেকট্রনিক পণ্য বাংলাদেশে রফতানির বিষয়ে আগ্রহ প্রকাশ করেন তিনি। ইউরোপীয় ইউনিয়ন, কানাডাসহ বিশ্বের অনেক দেশে রফতানির ক্ষেত্রে বাংলাদেশ যে শুল্কমুক্ত, কোটামুক্ত সুবিধা পেয়ে থাকে, তার সুবিধা নিতেও বাংলাদেশে কারখানা স্থাপনে চীনা ব্যবসায়ীদের আহ্বান জানানো হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist