নিজস্ব প্রতিবেদক

  ১০ ডিসেম্বর, ২০১৯

অর্থমন্ত্রী ও গভর্নরের সঙ্গে বৈঠক করবে ডিএসই

চলমান সংকট থেকে পুঁজিবাজারকে বের করে আনা এবং এই বাজারের উন্নয়নের লক্ষ্যে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ও বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সঙ্গে বৈঠকে বসতে চায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদ। গতকাল অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, গতকালের বৈঠক থেকে ডিএসইর ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে অবিলম্বে অর্থমন্ত্রী ও গভর্নরের সঙ্গে সাক্ষাতের জন্য সময় চেয়ে আবেদন করার নির্দেশে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, দেশের পুঁজিবাজার স্মরণকালের সবচেয়ে খারাপ সময় পার করছে। মাত্র ১০ বছর আগে যে বাজারে দৈনিক লেনদেন হয়েছে ৮০০ কোটি টাকার বেশি, সেই বাজারে লেনদেন নেমে এসেছে ৫০০ কোটি টাকার নিচে। গত রোববার ডিএসইতে লেনদেনের পরিমাণ ছিল সাড়ে ৩০০ কোটি টাকা; গতকাল লেনদেন ৩০০ কোটির ঘরও পেরোতে পারেনি। গতকাল সোমবার ডিএসইতে প্রধান সূচক কমেছে ১ দশমিক ৩৫ শতাংশ, আর এর মধ্যদিয়ে তা গত ৩৯ মাসের মধ্যে সর্বনিম্ন অবস্থানে নেমে এসেছে। গতকাল দিন শেষে ডিএসইতে বাজার মূলধনের পরিমাণ দাঁড়িয়েছে ৩ লাখ ৪৪ হাজার কোটি টাকা, যা গত বছরের শেষ লেনদেন দিবস থেকে প্রায় ৪৪ হাজার কোটি টাকা কম।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close