নিজস্ব প্রতিবেদক

  ২১ নভেম্বর, ২০১৯

৭ ক্রয় প্রস্তাব অনুমোদন

চট্টগ্রামের সরকারি আবাসন সমস্যা সমাধানে পৃথক দুটি প্রকল্পে ৭২টি পরিত্যক্ত বাড়িতে বহুতল ভবন নির্মাণের দুটি প্রস্তাবসহ সাতটি ক্রয় প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এ জন্য মোট ব্যয় হবে ৪৬৫ কোটি ৫২ লাখ টাকা।

গতকাল সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির চেয়ারম্যান এবং অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বিদেশে থাকায় মন্ত্রিসভার সিনিয়র মন্ত্রী ও কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠক শেষে অনুমোদিত প্রকল্পগুলোর বিভিন্ন দিক তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব নাসিমা বেগম।

তিনি বলেন, ‘গণপূর্ত অধিদফতর কর্তৃক বাস্তবায়নাধীন চট্টগ্রামের ৩৬টি পরিত্যক্ত বাড়িতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য আবাসিক ফ্ল্যাট নির্মাণ’ শীর্ষক প্রকল্পের আওতায় চট্টগ্রামের বিভিন্ন জায়গায় ১০-তলা আবাসিক ভবন নির্মাণের একটি প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এতে ব্যয় হবে ১০১ কোটি ৬১ লাখ ৪৬ হাজার টাকা। প্রকল্পটি বাস্তবায়ন করবে মেসার্স নূরানি কন্সট্রাকশন লিমিটেড নামের একটি ঠিকাদার প্রতিষ্ঠান।

তিনি বলেন, একই প্রকল্পের আওতায় ৩৬টি পরিত্যক্ত বাড়িতে আবাসিক ফ্ল্যাট নির্মাণ শীর্ষক প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে। প্রকল্পের একটি প্যাকেজের আওতায় পাঁচটি পরিত?্যক্ত প্লটে বিভিন্ন আয়তনের ফ্ল্যাট নির্মাণসহ অন্য আনুষঙ্গিক কাজের জন্য উন্মুক্ত পদ্ধতিতে দরপত্র আহ্বান করলে পাঁচটি দরপত্র বিক্রি হয়। তবে দর প্রস্তাব পাওয়া যায় একটি। টিইসি কর্তৃক সুপারিশ করা রেসপনসিভ একমাত্র দরদাতা প্রতিষ্ঠান মেসার্স জামাল অ্যান্ড কোম্পানি লিমিটেডের নাম প্রস্তাব করে। কমিটি প্রস্তাটিতে অনুমোদন দিয়েছে। প্রকল্পে ব্যয় হবে ১০৬ কোটি ২০ লাখ ৭০ হাজার টাকা।

অতিরিক্ত সচিব বলেন, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিউবো) আওতাধীন বিতরণ অঞ্চলের অন্তর্ভুক্ত চারটি শহরে আন্ডারগ্রাউন্ড কেবল ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক সিস্টেম স্থাপন কাজের সম্ভাব্য যাচাই প্রাক্কলন ও ডিপিআর প্রস্তুতকরণের জন্য পরামর্শক নিয়োগের ক্রয় প্রস্তাব অনুমোদন দিয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close