নিজস্ব প্রতিবেদক

  ১৭ সেপ্টেম্বর, ২০১৯

পুঁজিবাজারে সুশাসনের প্রতিশ্রুতি অর্থমন্ত্রীর

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ‘সবাইকে আশ্বস্ত করতে চাই, আমরা পুঁজিবাজারে সুশাসন দেব, গভর্ন্যান্সে ভালো করা হবে। পুঁজিবাজারে যেসব ত্রুটিবিচ্যুতি আছে, সেগুলো আমরা দেখব। এভাবে পুঁজিবাজারকে আমাদের অর্থনৈতিক এলাকায় শক্তিশালীভাবে রূপান্তরিত করা হবে।’

গতকাল রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে পুঁজিবাজার উন্নয়নের লক্ষ্যে অংশীজনের সঙ্গে মতবিনিময় সভার শুরুতে তিনি এসব কথা বলেন। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ আয়োজিত সভায় সভাপতিত্ব করেন অর্থ সচিব আসাদুল ইসলাম। এ সময় তত্ত্বাবধায়ক সরকারের সাবেক অর্থ উপদেষ্টা এবি মির্জ্জা আজিজুল ইসলাম, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক খায়রুল হোসেন, বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী, ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান অধ্যাপক আবুল হাশেমসহ পুঁজিবাজার-সংশ্লিষ্ট অংশীজনরা সভায় উপস্থিত ছিলেন।

অর্থমন্ত্রী বলেন, ‘পুঁজিবাজার আমাদের অর্থনীতির গুরুত্বপূর্ণ একটি অংশ। অর্থনীতির গতিবেগের সঙ্গে পুঁজিবাজারের গতিবেগ নির্ভর করে। দেশের সামষ্টিক অর্থনীতি কতটা বাড়ল, কতটা কমল সবকিছুই নির্দেশ করে পুঁজিবাজার। দেশে অর্থনীতিতে গতি আসে পুঁজিবাজারের মাধ্যমে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close