নিজস্ব প্রতিবেদক

  ২০ আগস্ট, ২০১৯

‘কাজ করাই হবে বঙ্গবন্ধুর প্রতি সম্মান দেখানো’

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দিনের কাজ দিনে করাই হবে বঙ্গবন্ধুর প্রতি শ্রেষ্ঠ সম্মান দেখানো। আমরা মার্সিয়া কান্না চাই না। ত্যাগ স্বীকার করে, কাজ দিয়ে তার প্রতি সম্মান দেখাতে হবে। গতকাল রাজধানীর শেরেবাংলা নগরে পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি অডিটোরিয়ামে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এম এ মান্নান বলেন, দেশ স্বাধীন হওয়ার পরে বঙ্গবন্ধু প্রথম কাজটি করেছিলেনÑ পরিকল্পনা কমিশন গঠন। তার স্বপ্নকে সত্যি করতে আমাদের কাজ করতেই হবে। যে যেখানে আছি, সবাই মিলে একটা টিম হয়ে কাজ করতে হবে। এখনো কাজ করার অনেক সুযোগ আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান, দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে। আমরা তার নেতৃত্বে এই কাজ করব বলে আমি আশা করছি। তিনি পরিকল্পনা কমিশনের সবার প্রতি আহ্বান জানিয়ে বলেন, ত্যাগ, পরিশ্রম করে আমরা আমাদের জীবনে বঙ্গবন্ধুকে প্রতিষ্ঠা করতে চাই। আপনারা খোলস থেকে বেড়িয়ে আসুন। কাজ করুন, কাজের কোনো বিকল্প নেই।

সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (জ্যেষ্ঠ সচিব) ড. শামসুল আলম বলেন, বঙ্গবন্ধুর সাহস, মানুষের প্রতি তার অসীম ভালোবাসা, কৃষকের প্রতি তার ভালোবাসা, আপনারা সবাই জানেন। তিনি ছিলেন সহজ-সরল একটি মানুষ। তার এই সরলতার জন্যই ১৫ আগস্টে তিনি শহীদ হন। পরিকল্পনা সচিব মো. নূরুল আমিন বলেন, সরকারি কর্মকর্তাদের দায়িত্ব পালন করতে হবে। কেননা, বঙ্গবন্ধু বলেছিলেন, কার টাকায় অফিসার সাহেব, ডাক্তার সাহেব, ইঞ্জিনিয়ার সাহেব হয়েছেন জনগণের টাকায়। তাই আপনাদের দায়িত্ব শুধু পরিবার বা নিজের প্রতি নয়, দেশের মানুষের প্রতি দায়িত্ব রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close