নিজস্ব প্রতিবেদক

  ০৪ জুলাই, ২০১৯

ঢাকা-চেন্নাই রুটে ডানা মেলছে রিজেন্ট

আগামী ২২ জুলাই থেকে ঢাকা-চেন্নাই-ঢাকা রুটে অত্যাধুনিক বোয়িং-৭৩৭ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে বেসরকারি এয়ারলাইন্স রিজেন্ট এয়ারওয়েজ। সংস্থাটির চিফ অপারেটিং অফিসার (সিওও) আশীষ রায় চৌধুরী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সবকিছু ঠিক থাকলে ২২ জুলাই থেকে চেন্নাইয়ের আকাশে ডানা মেলবে রিজেন্ট এয়ারওয়েজ। এরই মধ্যে সব প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। নিকট ভবিষ্যতে ঢাকা-গুয়াংজু রুটেও ডানা মেলবে রিজেন্ট এয়ারওয়েজ।

এসব রুটে রিজেন্ট এয়ারওয়েজের ব্যবসার সম্ভাবনার বিষয় উল্লেখ করে আশীষ রায় চৌধুরী বলেন, রিজেন্ট নিকট ভবিষ্যতে যেসব আন্তর্জাতিক রুট চালু করবে সেগুলোতে পয়েন্ট-টু-পয়েন্ট ব্যবসার বদলে কোড শেয়ারিং পলিসি অ্যাপ্লাই করবে।

এই পদ্ধতি অবলম্বন করলে যে কোনো রুট ব্যবসাসফল হতে বাধ্য।

তিনি বলেন, এভিয়েশন ব্যবসা আগের জায়গায় নেই। পয়েন্ট-টু-পয়েন্ট পলিসি থেকে বের হয়ে গেছে পৃথিবীর নামিদামি সব এয়ারলাইন্স। ব্রিটিশ এয়ারওয়েজ, এমিরেটস, কাতার এয়ারওয়েজ এদের অন্যতম। এসব এয়ারলাইনস নির্দিষ্ট গন্তব্যের যাত্রীর ওপর ভরসা করে না। একটি গন্তব্যে গমন করে একাধিক গন্তব্যের যাত্রী নিয়ে।

প্রসঙ্গত, গত বছরের ২৭ জুলাই ঢাকা-গুয়াংজু-ঢাকা এবং ঢাকা-চেন্নাই-ঢাকা রুটে চলতি বছরের ৩১ মার্চ থেকে ফ্লাইট পরিচালনা শুরু করেছে দেশের আরেক বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা। এদিকে কয়েক দফা তারিখ ঘোঘণা করেও গুয়াংজু ও চেন্নাই রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে পারেনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close