নিজস্ব প্রতিবেদক

  ১২ নভেম্বর, ২০১৮

করপোরেট গভর্ন্যান্স আইসিএসবি অ্যাওয়ার্ড পেল ২৮ কোম্পানি

প্রাতিষ্ঠানিক সুশাসন প্রতিষ্ঠায় অবদান রাখায় ২৮ কোম্পানিকে ন্যাশনাল অ্যাওয়ার্ড প্রদান করেছে ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি)। পঞ্চম জাতীয় করপোরেট গভর্ন্যান্স এক্সিলেন্স অ্যাওয়ার্ড অনুষ্ঠানে বিজয়ীদের হাতে ক্রেস্ট ও সম্মাননাপত্র তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। গত শনিবার সন্ধ্যায় হোটেল র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনের গ্র্যান্ড বলরুমে এই পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসইসির চেয়ারম্যান প্রফেসর ড. এম খায়রুল হোসেন এবং বাংলাদেশের তত্ত্বাবধায়ক সরকারের সাবেক অর্থ উপদেষ্টা ড. এ বি মীর্জা মো. আজিজুল ইসলাম, পঞ্চম আইসিএসবি জাতীয় করপোরেট গভর্ন্যান্স এক্সিলেন্স অ্যাওয়ার্ড, ২০১৭ জুরি বোর্ডের চেয়ারম্যান হিসেবে উপস্থিত ছিলেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আইসিএসবির প্রেসিডেন্ট মোহাম্মদ সানাউল্লাহ এফসিএস।

ঢাকা স্টক এক্সচেঞ্জ এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিমিটেডের অধীনে তালিকাভুক্ত সব কোম্পানির মধ্যে ১১ ক্যাটাগরিতে ২৮ কোম্পানিকে করপোরেট গভর্ন্যান্স এক্সিলেন্স অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। একইভাবে নন-ব্যাংকিং ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্তদের মধ্যে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড স্বর্ণপদক অর্জন করে। ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স করপোরেশন লিমিটেড এবং ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড যথাক্রমে সিলভার ও ব্রোঞ্জপদক অর্জন করে

বীমা কোম্পানির বিভাগে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড স্বর্ণপদক অর্জন করে। প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং ফিনিক্স ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড যথাক্রমে সিলভার এবং ব্রোঞ্জ নিশ্চিত করেছে। একইভাবে ফার্মাসিউটিক্যাল অ্যান্ড কেমিক্যাল কোম্পানি বিভাগে একমি ল্যাবরেটরি লিমিটেড স্বর্ণপদক অর্জন করে। ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রিজ লিমিটেড সিলভার পদক অর্জন করে।

টেক্সটাইল ও আরএমজি কোম্পানি বিভাগে মতিন স্পিনিং মিলস লিমিটেডের স্বর্ণ এবং প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড এবং রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেড যথাক্রমে রুপা ও ব্রোঞ্জপদক অর্জন করে। ফুড অ্যান্ড এলাইড কোম্পানি ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্তদের মধ্যে গোল্ডেন হার্ভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের স্বর্ণ ও অলিম্পিক ইন্ডাস্ট্রিজ ও জিমিনি সি ফুড লিমিটেড যথাক্রমে সিলভার এবং ব্রোঞ্জপদক অর্জন করে। আইটি টেলিকম কোম্পানি ক্যাটাগরিতে বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড স্বর্ণ এবং গ্রামীণফোন লিমিটেড রৌপ্যপদক অর্জন করে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close