সিলেট প্রতিনিধি

  ১২ আগস্ট, ২০১৭

হজরত শাহজালাল (রহ.) বার্ষিক ওরস শুরু আজ

উপমহাদেশের প্রখ্যাত ইসলাম ধর্ম প্রচারক হজরত শাহজালাল (রহ.) এর ৬৯৮তম বার্ষিক ওরস আজ শনিবার শুরু হবে। দুই দিনব্যাপী ওরস আগামীকাল রোববার ফজরের নামাজের পর অখেরি মোনাজাত ও শিরনি বিতরণের মধ্য দিয়ে শেষ হবে। মাজার কর্তৃপক্ষ জানায়, রেওয়াজ অনুযায়ী, ওরসের দিন সকাল ৯টা থেকে শুরু হবে মাজারে গিলাফ চড়ানো। চলবে বিকেল পর্যন্ত। পরদিন আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে ওরসের আনুষ্ঠানিকতা।

ওরসকে কেন্দ্র করে মাজার এলাকায় চার স্তরের কঠোর নিরাপত্তাবলয় গড়ে তুলেছে সিলেট মহানগর পুলিশ। বসানো হয়েছে অর্ধশত সিসি ক্যামেরা। এ ছাড়াও নগরীর পাঁচটি সড়কে যান চলাচল নিষিদ্ধ করা হয়েছে। পুলিশের ঊর্ধ্বতন সূত্র জানায়, শাহজালাল (রহ.) এর ওরসকে কেন্দ্র করে পুরো মাজার এলাকাকে নিজেদের নিরাপত্তার আওতায় নিয়ে আসছে পুলিশ। ওরসের নিরাপত্তা নিশ্চিত করতে এবং সন্দেহজনক যেকোনো ধরনের তৎপরতা রুখে দিতে প্রশাসন সতর্ক রয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে গতকাল শুক্রবার সকাল থেকে দেশের নানা প্রান্ত থেকে হাজারো ভক্ত, আশেকানরা আসতে শুরু করেছেন।

এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার জেদান আল মুসা বলেন, মাজারের মূল ফটক, ইনার কর্ডন, আউটার কর্ডন এবং মাজার এলাকার আশপাশের বিভিন্ন পয়েন্টে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist