চট্টগ্রাম ব্যুরো

  ০৯ এপ্রিল, ২০২০

চট্টগ্রামে করোনা সন্দেহে ৩৯ নমুনার সবকটি নেগেটিভ

চট্টগ্রামে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে আরো ৩৯ নমুনা পরীক্ষা করা হয়েছে। গত মঙ্গলবার ও বুধবার ৮৯ জনের নমুনা সংগ্রহ করে বিআইটিআইডি। এর মধ্যে ৪৮ জনের ফলাফল গত মঙ্গলবার রাতে জানা গেলেও ৪১ জনের পরীক্ষার ফলাফল জানাতে পারেনি সিভিল সার্জন অফিস। গতকাল বুধবার দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, চট্টগ্রামে গত মঙ্গলবার ও বুধবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মোট ৮৯টি নমুনা পরীক্ষার জন্য রাখা হয়েছিল। কিন্তু ৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর সবকটির ফলাফল নেগেটিভ এসেছে। এছাড়াও শনাক্ত হওয়া দুজন রোগীর পুনরায় পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে বৃদ্ধার পুনরায় পজেটিভ রেজাল্ট এসেছে। এছাড়া ছেলের পরীক্ষা পুনরায় করা জন্য নমুনা ঢাকায় পাঠানো হবে।

এই দিকে এ পর্যন্ত বিআইটিআইডিতে ২৩৯ জনের করোনার পরীক্ষার করা হলেও চট্টগ্রামে দুই করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। উল্লেখ্য চট্টগ্রাম নগরের দামপাড়া এলাকার এক বৃদ্ধ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ৩ এপ্রিল সন্ধ্যায় বিআইটিআইডিতে নমুনা পরীক্ষায় ওই ব্যক্তির শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। আক্রান্ত রোগীকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে। গত শুক্রবার রাতেই তার বাড়িসহ নগরীর সাতটি ভবন ও পটিয়া, চন্দনাইশ ও সাতকানিয়া উপজেলায় একটি করে বাড়ি লকডাউন করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close