জাবি প্রতিনিধি

  ০৫ জুলাই, ২০১৯

জাবিতে সংঘর্ষ

৫ সদস্যের তদন্ত কমিটি গঠন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দুই হলের শিক্ষার্থীদের মধ্যে ভয়াবহ সংঘর্ষের ঘটনা তদন্তে পাঁচ সদস্যবিশিষ্ট একটি কমিটি করা হয়েছে। কমিটিকে ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। গত বুধবার রাতে অনুষ্ঠিত সিন্ডিকেটের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ।

তিনি জানান, সমাজবিজ্ঞান অনুষদের ডিন ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক রাশেদা আখতারকে তদন্ত কমিটির প্রধান করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন সিন্ডিকেট সদস্য অধ্যাপক লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক মোহা. মুজিবুর রহমান ও জাহানারা ইমাম হলের প্রভোস্ট অধ্যাপক যুগল কৃষ্ণ দাস। এছাড়া সদস্য সচিব করা হয়েছে সহকারী রেজিস্ট্রার সৈয়দ মোহাম্মদ আলী রেজাকে। অধ্যাপক রাশেদা আখতার বলেন, আমরা কমিটির সব সদস্য বসে আলোচনা করে কাজ শুরু করব।

প্রসঙ্গত, গত বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের বটতলা এলাকার একটি দোকানে দুই ছাত্রলীগ কর্মীর মধ্যে ধাক্কা লাগাকে কেন্দ্র করে মওলানা ভাসানী হল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ বাধে। পরে এতে উভয় হলের সাধারণ শিক্ষার্থীরাও অংশ নেয়। প্রায় দুই ঘণ্টাব্যাপী চলা এ সংঘর্ষে শিক্ষক, পুলিশসহ প্রায় ৭০ জন আহত হন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close