শরীয়তপুর প্রতিনিধি

  ০৮ মে, ২০১৯

শরীয়তপুরে স্কুলছাত্রী হত্যায় ৪ জনের ফাঁসি

প্রায় ২ বছর আগে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে হত্যার দায়ে চারজনের ফাঁসির আদেশ দিয়েছেন শরীয়তপুরের একটি আদালত। গতকাল মঙ্গলবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবদুস সালাম খান আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দ-িতরা হলেন জাজিরার নাওডোবা গফুর মোল্যার কান্দি গ্রামের সিদ্দিক মোড়লের ছেলে চুন্নু মোড়ল, তার স্ত্রী স্বপ্না বেগম, হামেদ মোড়লের ছেলে নুরু মোড়ল এবং আহাম্মদ চকিদার কান্দি গ্রামের জমির চকিদারের ছেলে সেলিম চকিদার।

ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী মির্জা হযরত আলী সাইজী বলেন, ২০১৭ সালের ১১ সেপ্টেম্বর শরীয়তপুরের জাজিরা উপজেলার নাওডোবা ইউনিয়নের আহমেদ চোকদার কান্দি গ্রামের ইলিয়াছ চোকদারের মেয়ে ও স্থানীয় নাওডোবা হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী রিমা আক্তার পাশের বাড়ি গিয়ে নিখোঁজ হয়। নিখোঁজের দুই দিন পর পাশের হাওলাদার কান্দি গ্রামের একটি পরিত্যক্ত ভিটায় রিমার ক্ষতবিক্ষত, পচা লাশ পাওয়া যায়।

লাশের বুকের মাঝে ধারালো অস্ত্রের আঘাত ও গলায় ফাঁসের চিহ্নসহ পেটের নাড়িভুঁড়ি বের হওয়ার কথা মামলায় উল্লেখ করা হয়।

আইনজীবী হযরত আলী জানান, এ ঘটনায় নিহতের বাবা ইলিয়াছ চোকদার বাদী হয়ে জাজিরা থানায় হত্যা মামলা করেন। আসামিপক্ষের আইনজীবী আলমগীর হোসেন হাওলাদার অসন্তোষ প্রকাশ করে বলেন, নারী ও শিশু নির্যাতন দমন আইনের ধারায় অপরাধ প্রমাণ হয়নি এবং সাক্ষীগণ আসামিদের বিরুদ্ধে কোনো সাক্ষ্য দেননি। সম্পূর্ণ অন্যায়ভাবে এ রায় দেওয়া হয়েছে। আমরা ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছি। তারা উচ্চ আদালতে আপিল করবেন বলে জানান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close