নিজস্ব প্রতিবেদক ও রংপুর প্রতিনিধি

  ২৭ ফেব্রুয়ারি, ২০১৮

বাবার কবরের পাশে শায়িত ঝন্টু

প্রধানমন্ত্রী-স্পিকারের শেষ শ্রদ্ধা

রংপুর নগরীর নূরপুর কবরস্থানে বাবার কবরের পাশে শায়িত হয়েছেন আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ও রংপুর সিটি করপোরেশনের (রসিক) সাবেক মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু। গতকাল সোমবার বাদ আসর রংপুর পুলিশ লাইন মাঠে জানাজা শেষে তার দাফন সম্পন্ন হয়। এ সময় তার পরিবারের সদস্য, আত্মীয়-স্বজন, রাজনৈতিক সহকর্মী, সিটি কপোরেশন কর্মকর্তা-কর্মচারীসহ স্থানীয় হাজার হাজার মানুষ উপস্থিত ছিলেন।

এর আগে দুপুরে ঢাকায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ঝন্টুর প্রথম জানাজা হয়। জানাজা শেষে মরহুমের কফিনে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। জানাজায় অংশ নেন ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরসহ মন্ত্রিপরিষদের সদস্যরা, হুইপবৃন্দ, সংসদ সদস্য ও সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ও অসংখ্য গুণগ্রাহী।

জানাজা শেষে ঝন্টুর মরদেহে দলের পক্ষে শেষ শ্রদ্ধা জানান আওয়ামী লীগের শীর্ষ নেতারা, ডেপুটি স্পিকার, চিফ হুইপ আ স ম ফিরোজ, হুইপ ইকবালুর রহিম ও আতিউর রহমান আতিক, সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের পক্ষে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা ও বিরোধীদলীয় হুইপ নূরুল ইসলাম ওমর। এর আগে রাজনৈতিক সহকর্মী ও পরিবারের পক্ষ থেকে তার কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণ করা হয়।

পরে এয়ার অ্যাম্বুলেন্সযোগে দুপুর ১২টায় রংপুর নগরীর সেনানিবাস মাঠে তার মরদেহ নেওয়া হয়। সেখান থেকে মরদেহ গুপ্তপাড়ার বাসায় নেওয়া হয়। এ সময় রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল এ বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় সম্মাননা গার্ড অব অনার দেন।

রংপুর পুলিশ লাইন মাঠ জানাজা শুরুর আগে জনসমুদ্র হয়ে যায়। জানাজায় ইমামতি করেন গুপ্তপাড়া বাইতুল শাহজাদা জামে মসজিদের খতিব মাওলানা মাহমুদ উল্লাহ। জানাজার আগে সংক্ষিপ্ত বক্তব্যে আগত জনতার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রয়াত সরফুদ্দিন আহমেদ ঝন্টুর ছেলে রিয়াজ আহমেদ হিমন।

জানাজায় অংশ নেন রংপুর সিটি কপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহেদুজ্জমান, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোসাদ্দেক হোসেন বাবলু, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, মহানগর সভাপতি সফিয়ার রহমান সফি, মহানগর বিএনপির সভাপতি মোজাফফর হোসেন, জাতীয় পার্টির মহানগর কমিটির সাধারণ স¤পাদক এসএম ইয়াসির, জেলা স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষক সমিতির সভাপতি নুরুল আবছার দুলাল, রংপুর মেট্রোপলিটন চেম্বারের প্রেসিডেন্ট রেজাউল ইসলাম মিলন প্রমুখ। এর আগে দুপুর দেড়টার দিকে হেলিকপ্টারযোগে ঝন্টুর মরদেহ রংপুরে নিয়ে আসা হয়। তার সঙ্গে ঢাকা থেকে এসেছেন আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর কবির নানক, মোজাম্মেল হক। রংপুর সিটি কপোরেশনের সদ্য সাবেক মেয়র এবং ১৯৯৬ সালে রংপুর-১ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য সরফুদ্দিন আহমেদ ঝন্টু গত রোববার বেলা সাড়ে ৩টায় ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বয়স হয়েছিল ৬৬ বছর।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist