নিজস্ব প্রতিবেদক

  ১৮ জানুয়ারি, ২০১৮

ডিএসসিসির নতুন ওয়ার্ডে যথাসময়ে নির্বাচন হবে : ইসি সচিব

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচন স্থগিত হলেও দক্ষিণে যুক্ত হওয়া নতুন ওয়ার্ডে ভোট হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দিন আহমদ। তিনি বলেছেন, দক্ষিণ সিটি করপোরেশনের ১৮টি সাধারণ ওয়ার্ড ও ৬টি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচন ২৬ ফেব্রুয়ারি যথাসময়ে হবে। গতকাল বুধবার ইসি সচিবালয়ে ডিএনসিসির উপনির্বাচনের ওপর হাইকোর্টের স্থগিতাদেশের পরিপ্রেক্ষিতে সাংবাদিকদের এ কথা জানান তিনি। গত ৩০ নভেম্বর মেয়র আনিসুল হকের আকস্মিক মৃত্যুর পর ডিএনসিসির মেয়র পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, আগামী ২৬ ফেব্রুয়ারি ডিএনসিসির মেয়র পদসহ ঢাকার দুই সিটি করপোরেশনে নতুন যুক্ত হওয়া ১৮টি করে ৩৬টি সাধারণ ওয়ার্ড এবং ৬টি করে ১২টি সংরক্ষিত ওয়ার্ডেরও ভোট হওয়ার কথা ছিল।

৯ জানুয়ারি তফসিল ঘোষণার এক সপ্তাহের ব্যবধানে এর বৈধতা চ্যালেঞ্জ করে গত মঙ্গলবার পৃথক রিট হয়। একটি রিটের আবেদনকারী ভাটারা ইউপি চেয়ারম্যান আতাউর রহমান। অপর রিট আবেদনকারী হলেন বেরাইদ ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম।

এদিকে, ভোটার তালিকা নিয়ে কোনো সমস্যা ছিল না বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম। সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ভোটার তালিকা প্রস্তুত আছে। তালিকার সিডিও প্রকাশ করা হয়েছে। হাইকোর্টে রিট আবেদনকারী গত সোমবার মনোনয়নপত্র নিতে এসেছিলেন নির্বাচন কমিশন কার্যালয়ে। তাকে ভোটার তালিকার সিডি দেওয়া হয়েছিল। ভোটার তালিকায় তার নামও আছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist