সিরাজগঞ্জ প্রতিনিধি

  ২৯ মে, ২০১৭

নিয়ম বহির্ভুত হস্তক্ষেপে থেমে যাচ্ছে কওমীয়া মহিলা মাদরাসা

সিরাজগঞ্জ বেলকুচি উপজেলায় ফাতেমাতুজ জহুরা কওমীয়া মহিলা মাদরাসায় নিয়ম বহির্ভুত হস্তক্ষেপের খবর পাওয়া গেছে। এর ফলে ব্যাহত হচ্ছে মাদরাসার স্বাভাবিক কার্যক্রম। এ ঘটনায় মাদরাসাটির প্রতিষ্ঠাতা পরিচালক জেলা প্রশাসক, পুলিশ প্রশাসক, বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, প্রতিষ্ঠাতা পরিচালক হিসেবে বেলকুটি উপজেলার উত্তর বানিয়াগাতী গ্রামের আলি আশরাফ পৈত্রিক জায়গার উপর নিজস্ব অর্থায়ন ও বিভিন্ন দাতা গোষ্ঠির সহযোগীতায় ২০০০ সালে গড়ে তুলেন ফাতেমাতুজ জহুরা কওমীয়া মহিলা মাদ্রাসাটি। মাদারাসি আরাবিয়া বাংলাদেশ (বেফাক) বোর্ডের অধীনে মাদ্রাসায় একটি ৩ তলা ভবন, ২২ শতাংশ জায়গার উপর পরিচালকের বাসস্থান আর সিসি বাউন্ডারি ওয়াল করে সর্বোচ্চ ক্লাশ দাওরায়ে হাদিস পর্যন্ত উত্তীর্ণ হয়েছে।

তবে ২০১৪ সালে এক তাবলিগ জামাতে এসে আকিজ মটর্সের চেয়ারম্যান শিল্পপতি আমিন উদ্দিন মিলন মাদ্রাসা পরিদর্শন শেষে বৃহৎ আকারে মাদ্রাসা গড়ে তোলার জন্য প্রয়োজনীয় অর্থ প্রদানের আশ্বাস। এই আশ^াসের ভিত্তিতে কমটিরি রেজুলেশন অনুযায়ী সমস্ত স্থাপনা ভেঙ্গে দেয়া হয়। এ সময় ছাত্রীদের ইউসুফিয়া কওমী ক্যাডেট মাদ্রাসায়এবং মাদ্রাসার ছাত্রদের বাসা ভাড়া করে কার্যক্রম পরিচালনা করা হয়।

অপরদিকে শিল্পপতি আমিন উদ্দিন মিলন প্রতিশ্রুতি অনুযায়ী ৬ তলা ভবনের কাজ চলতে থাকে। ইতোমধ্যেই ৪র্থ তলা পর্যন্ত নির্মাণ কাজ সমাপ্ত হয়। কিন্তু অবশিষ্ট ২ তলা নির্মাণের আগেই শিল্পপতি আমিন উদ্দিন মিলন নিজেকে মাদরাসা প্রতিষ্ঠাতা ও সভাপতি এবং তার কোম্পানীর লোকজনদের নিয়ে কমিটি গঠনের চেষ্টা করছে। মাদরাসাটিতে সকল শিক্ষক-শিক্ষিকা কর্মচারী থাকা সত্বেও মাদরাসার জন্য গত ৫ মে ২০১৭ দৈনিক ইনকেলাব পত্রিকায় আকিজ সেন্টারের নামে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রদান করা হয়।

এ ঘটনাকে কেন্দ্র করে মাদরাসার ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা সহ এলাকা বাসির মধ্যে মারাত্মক উত্তেজনার সৃস্টি হয়েছে। তাছাড়াও স্থান পরির্বতনে আবাসন সংকট সহ শিক্ষর্থীদের পড়াশনা বিঘœ হওয়ার আশংকাও প্রকাশ করেছে এলাকার সচেতন মহল।ইউএনও অফিস সূত্রে জানা যায়, জেলা প্রশাসকের কার্যালয় (শিক্ষা ও কল্যাণ শাখা) থেকে সরজমিনে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য বেলকুচি ইউএনওকে নির্দেশ প্রদান করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist