নওগাঁ প্রতিনিধি

  ১৬ নভেম্বর, ২০১৯

নওগাঁর ধামইরহাট

রাস্তার নিম্নমানের ইটের খোয়া অপসারণের নির্দেশ

নওগাঁর ধামইরহাটে রাস্তা পাকাকরণে নি¤œমানের ইটের খোয়া ব্যবহারের অভিযোগ উঠেছে। এ নিয়ে এলাকাবাসীর তোপের মুখে নি¤œমানের খোয়া অপসারণের জন্য ঠিদাদার বরাবর চিঠি দিয়েছে এলজিইডি’র উপজেলা প্রকৌশলী আলী হোসেন।

জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের অধীনে উপজেলার ধামইরহাট-বিহারীনগর জিসি রোডের দুই হাজার ৭০ মিটার মেরামত ও পাকাকরণ কাজের জন্য দরপত্র আহ্বানকরা হয়। দরপত্র যাচাই-বাছাই শেষে কাজটি পায় রাজশাহীর ঠিকাদার মেসার্স লিটন এন্টারপ্রাইজ। একাজে বরাদ্দ দেওয়া হয়েছে ৫১ লাখ ৮৫ হাজার টাকা। কিন্ত কাজটি নওগাঁর ঠিকাদার খলিলুর রহমান কিনে নেয়। বর্তমানে তিনি এ কাজ করছেন।

রাস্তায় নি¤œমানের ইটের খোয়া বিছানোর ব্যাপারে ধামইরহাট পৌর কাউন্সিলর ও পৌর আ.লীগের সম্পাদক মুক্তাদিরুল হক মুক্তা বলেন, অনেক নি¤œমানের খোয়া ব্যবহার করা হয়েছে। এ ধরণের কাজ করলে রাস্তাটি কিছুদিনের মধ্যে আবারও চলাচলের অনুপযোগি হয়ে পড়বে।

তালঝাড়ী আদিবাসী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম বাচ্চু বলেন, রাস্তা নির্মাণে সরকার লাখ লাখ টাকা বরাদ্দ দিলেও নি¤œমানের কাজের কারণে জনগনের কোন উপকারে আসবে না। সাব ঠিকাদার নওগাঁর খলিলুর রহমান বলেন, নি¤œমানের ইটের খোয়াগুলো সরিয়ে নেওয়া হয়েছে। মেসার্স লিটন এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী লিটন বলেন, যদিও কাজটি তিনি অন্যকে দিয়েছেন। তারপরও তার লাইন্সেসে কাজটি হচ্ছে। কাজে অনিয়ম হচ্ছে এ বিষয়টি আমার জানা ছিল না। কাজের মান খারাপ করা যাবে না। খোঁজখবর নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ ধামইরহাটের প্রকৌশলী আলী হোসেন বলেন, স্থানীয় লোকজনের অভিযোগের প্রেক্ষিতে তিনি রাস্তাটি সরজমিনে পরিদর্শন করেন। এতে কোন কোন জায়গায় নি¤œমানের ইটের খোয়া ব্যবহার করা হয়েছে। নি¤œমানের ইটের খোয়া অপসারণের জন্য ইতোমধ্যে ঠিকাদারকে চিঠি দেওয়া হয়েছে। এছাড়া খোয়া করার জন্য নি¤œমানের যেসব ইট মজুদ রাখা হয়েছিল সেগুলো সরানোর নির্দেশ দেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close