ইবি প্রতিনিধি

  ১৩ অক্টোবর, ২০১৯

ইবিতে টর্চার সেল থাকলে ব্যবস্থা নেওয়া হবে : উপাচার্য

‘ইসলামী বিশ^বিদ্যালয়ের (ইবি) আবাসিক হলগুলোতে টর্চার সেল নামক কোনো জিনিসের অস্তিত্ব থাকবে না। এ ধরনের কিছু পাওয়া গেলে এক ঘন্টার মধে ব্যবস্থা নেবে প্রশাসন। শিক্ষার্থীদের নিরাপত্তার প্রশ্নে বিশ^বিদ্যালয় একটি অভয়ারণ্য।’ গতকাল শনিবার ইবি প্রেস ক্লাবের সদস্যদের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতকালে বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী এসব কথা বলেন।

এ সময় ইবি উপাচার্য আরো বলেন, বুয়েটের ঘটনার পর হল প্রশাসন ও বিশ^বিদ্যালয়ের সার্বিক নিরাপত্তার কথা চিন্তা করে কর্তৃপক্ষ আরো জোড়ালো নীতিমালা গ্রহণ করবে। আবাসিক হলে মেধাভিত্তিতে সিট বন্ঠন করা হবে। যেখানে অছাত্র, বহিরাগত, সন্ত্রাসী ঢুকার কোন সুযোগ নেই।

উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ছাত্রলীগ বা যে কোন সংগঠনই হউক যারা বিশ^বিদ্যালয়ে নৈরাজ্য এবং অস্থিরতা সৃষ্টি করতে চায় তাদেরকে অপরাধি হিসেবেই গণ্য করা হবে। কোন রাজনৈতিক কাঠামো দিয়ে তাদের বাঁচানোর সুযোগ নেই।

সম্প্রতি বুয়েটের ঘটনার বিষয়ে তিনি বলেন, বুয়েটে যে ঘটনাটি ঘটেছে সেটি কোন ছাত্র রাজনীতি নয়। সেটি বিশুদ্ধ সহিংসতা। আর বিশ^বিদ্যালয়ের স্বার্থ কেন্দ্রীক ছাত্র রাজনীতির দরকার। তাই ক্যাম্পাসে দুর্বিতায়িত ছাত্র রাজনীতি না হয়ে শুদ্ধাচার এর রাজনীতি কাম্য।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close