গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি

  ২৪ ফেব্রুয়ারি, ২০১৯

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট

ঘন কুয়াশায় ফেরি চলাচল বন্ধ, যানবাহনের দীর্ঘ সারি

ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সাড়ে চার ঘণ্টা ফেরি বন্ধ করে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। এদিকে ফেরি বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি তৈরি হয়েছে। এতে নদী পার হতে আসা যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

গতকাল শনিবার সকালে দৌলতদিয়া ফেরিঘাটে গিয়ে দেখা যায়, দৌলতদিয়া পাড়ে ছয়টি পল্টুন রয়েছে। ১৬টি ফেরি স্বাভাবিক চলাচল করছে। দুটি ফেরি মেরামত করার জন্য পাটুরিয়া ভাসমান কারখানায় মেরামত করা হচ্ছে।

এদিকে কুয়াশায় ফেরি বন্ধ হওয়ার কারণে ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের প্রায় পাঁচ কিলোমিটার যানবাহনের একাধিক সারি হয়েছে। ফেরি পারের অপেক্ষায় যাত্রীবাহী বাসগুলোকে দৌলতদিয়া ঘাটে থাকতে হচ্ছে। পণ্যবাহী ট্রাকের সময় লাগছে ১/২ দিন।

যশোর থেকে ঢাকাগামী আশরাফ আহমেদ বলেন, রাত ৩টার সময় দৌলতদিয়া ঘাটে এসেছি। আসার পর থেকে ফেরি বন্ধ দেখা যায়। টানা সাড়ে চার ঘণ্টা ফেরি বন্ধ থাকায় সারা রাত গাড়িতে সময় কাটাতে হয়েছে।

কাঁচামাল ব্যবসায়ী লিটন ব্যাপারী বলেন, ফেরি বন্ধ থাকায় সারা রাত দৌলতদিয়া ফেরিঘাটে কাটাইছি। সময় মতো বাজারে পোঁছাতে না পারায় লোকসান গুনতে হবে। বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, শনিবার ভোর রাত সাড়ে ৪টার সময় কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পাওয়ায় দুর্ঘটনা এড়াতে ফেরি বন্ধ করা হয়। সকাল ৯টার দিকে কুয়াশার ঘনত্ব কমে আসলে পুনরায় ফেরি চলাচল শুরু করা হয়। টানা সাড়ে ৪ ঘণ্টা ফেরি বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাটে কিছু যানবাহন ফেরি পারের অপেক্ষায় আছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close