মো. রাজু খান, ঝালকাঠি

  ২৩ অক্টোবর, ২০১৮

২০ গ্রামের মানুষের দুর্ভোগ

রাজাপুরে বলগেটের ধাক্কায় আয়রন ব্রিজ খালে

ঝালকাঠির রাজাপুরের চাড়াখালি বাজার সংলগ্ন পোনা নদীর ওপর নির্মিত আয়রন ব্রিজটি বালু ভর্তি বলগেটের ধাক্কায় ভেঙে খালে পড়েছে। গতকাল সোমবার ভোররাতে ঘটনাটি ঘটে। ফলে উপজেলার সঙ্গে গালুয়া-সাতুরিয়া ইউনিয়ন দুটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

এ ঘটনায় সুকানী ও মিস্ত্রীসহ বলগেটটি আটক করেছে পুলিশ। ব্রীজটি ভেঙে যাওয়ায় দুর্ভোগে পড়েছে গালুয়া ও সাতুরিয়া ইউনিয়নেয়র অন্তত ২০টি গ্রামের মানুষ। অপরদিকে ব্রীজটি ভেঙে যাওয়ায় ওই খাল দিয়ে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে। এছাড়া ব্রীজ ভেঙে পড়ায় ব্রীজের দুই প্রান্তের রোগী, স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীসহ হাজার হাজার মানুষের চলাচলে চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে।

উপজেলার মধ্য চাড়াখালি সরকারি প্রাথামিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক একে আজাদ খান জানান, গতকার ভোররাতে বালু ভর্তি এ বলগেটের প্রচন্ড ধাক্কায় ব্রীজটির মাঝ বরাবরে ভেঙে খালের মধ্যে পড়েছে। ফলে সাতুরিয়া ও গালুয়া এ দুই ইউনিয়নের একমাত্র সংযোগ সড়কটি বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ব্রীজটি ভেঙে পড়ায় মধ্য চাড়াখালি সরকারি প্রাথামিক বিদ্যালয়, চাড়াখালি বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় ও চাড়াখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ আশপাশের কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় এক হাজার শিক্ষার্থীর স্কুলে যাওয়া আসায় চরম বিঘœ ঘটেছে। কোমলমতি অনেক শিক্ষার্থীর স্কুলে যাওয়া বন্ধ হয়ে গেছে। এছাড়াও আশপাশের প্রায় ২০ টি গ্রামের হাজার হাজার মানুষের যাতায়াত ব্যবস্থায় চরম দুর্ভোগ দেয়া দিয়েছে। রাজাপুর থানার ওসি শামসুল আরেফিন জানান, এ ঘটনায় ভান্ডারিয়ার নজরুল ইসলামের মালিকানাধীন হিযরত-১ নামের বলগেট, পাথারঘাটার কালমেগা গ্রামের মজিদ খানের ছেলে বলগেটের সুকানি হাসান খান (৩০) ও ভান্ডারিয়ার উত্তর গৌরিপুর গ্রামের মফিজুদ্দিন হাওলাদারের ছেলে বলগেটের মিস্ত্রী সাইমুন হাওলাদার (২৩) কে আটক করা হয়েছে। বলগেটের সুকানির ভুলে এ দুর্ঘটনাটি ঘটলেও কোন হতাহত ঘটনা ঘটেনি।

এলজিইডির রাজাপুর উপজেলা প্রকৌশলী লুৎফর রহমান জানান, ভেঙে যাওয়া ব্রীজটি জনস্বার্থে জরুরি ভিত্তিতে পুন:নির্মাণের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close