নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি

  ২৫ সেপ্টেম্বর, ২০১৮

নবীগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশন

ভবন নির্মাণের ৫ বছরেই ঝুঁকিপূর্ণ

দুর্যোগ আর দুর্ঘটনায় সেবার হাত বাড়িয়ে যারা মানুষের পাশে দাঁড়ান তারাই আছেন ভয়াবহ দুর্ঘটনার ঝুঁকিতে। হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিস অ্যান্ড ডিফেন্স স্টেশনটি নির্মাণের প্রায় পাঁচ বছরেই ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

গতকাল সোমবার সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার ৮নং সদর ইউনিয়নের নবীগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড ডিফেন্স স্টেশন ভবনের মূল অংশের সামনের পিলারে বড় বড় ফাটল। ভেতরে গাড়ি রাখার জায়গাটুকু প্রায় এক ফুট ডেবে যায়। নেই কোনো নামাজের স্থান। যার কারণে পানির পাম্প রুমে নামাজের স্থান রয়েছে। ভবনের বৈদ্যুতিক লাইনেও সমস্যা রয়েছে। ভবনের নেই কোনো দরজা জানালা। যা আছে তাও ভেঙে যাচ্ছে। বৃষ্টি হলে ভবনের ভেতরে পানি জমে থাকে। ভবনের চারপাশে কয়েক শতাধিক ছোট-বড় ফাটল। তৃতীয় তলায় কর্মকর্তা থাকার কোয়ার্টারের অবস্থা আরো নাজুক।

নবীগঞ্জ ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বিগত ২০১৩ সালে প্রতিষ্ঠিত নবীগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড ডিফেন্স স্টেশন ভবন। পদ সংখ্যা ১৪ জনের হলেও কর্মরত রয়েছেন ১২জন। নেই গাড়ির ড্রাইভার এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন কর্মকর্তা। নবীগঞ্জ ফায়ার স্টেশনের পুরো ভবন জুড়েই সৃষ্টি হয়েছে ভয়াবহ ফাটল। ফাটল ছাড়াও খসে পড়েছে মেঝে ও ওপরের ছাদের প্লাস্টার। খসে পড়ছে পলেস্তরা। একই অবস্থা এই ফায়ার স্টেশনের কর্মীদের ব্যারাকেও। এমন পরিবেশে জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাটাতে হচ্ছে তাদের।

এ ব্যাপারে নবীগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড ডিফেন্স স্টেশন লিডার মো. মফর আলী জানান, তারা সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা দিয়ে থাকেন, কিন্তু তাদের থাকতে হচ্ছে ঝুঁকিপূর্ণ ভবনে। এই ভবন সংস্কারের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও গণপূর্ত বিভাগকে বার বার তাগাদা দিয়েও কাজের কাজ কিছুই হয়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close