দিনাজপুর প্রতিনিধি

  ২৮ জুলাই, ২০১৮

দিনাজপুরের স্টেশন সড়কটি যেন মরণফাঁদ

দিনাজপুর শহরের স্টেশন রোডটি দিয়ে প্রতিদিন দুর্ঘটনার ঝুঁকি নিয়ে চলাচল করছেন স্কুল-কলেজের শত শত ছাত্রছাত্রী, অফিস আদালতের কর্মকর্তা-কর্মচারীসহ এলাকার মানুষ। মৃত্যু ঝুঁকির সম্ভাবনা থাকলেও প্রশাসন এ ব্যাপারে কোনো পদক্ষেপ গ্রহণ করছে না। ষষ্টিতলা মোড় থেকে শুরু করে সড়কটিতে রড, প্লেনশিট, এঙ্গেলের আঘাতে অনেকে আহত হওয়ার পরও প্রশাসনের টনক নড়েনি। বড় ধরনের কোনো দুঘটনার অপেক্ষায় রয়েছে প্রশাসন এমনটাই ধারণা এলাকাবাসী ও পথযাত্রীদের।

শহরের ষষ্টিতলা মোড় থেকে শুরু করে পৌরসভা পর্যন্ত সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ সড়কে রয়েছে একটি মহিলা কলেজ, ইংলিশ মিডিয়াম স্কুল, একটি কিন্ডারগার্টেন স্কুলসহ গুরুত্বপূর্ণ স্থাপনা। সড়ক দিয়ে দিনাজপুর জিলা স্কুল, পৌরসভা স্কুল, আদালত, জেলা প্রশাসন কার্যালয়, সদর হাসপাতাল, মেডিকেল কলেজ, বিজিবি ও বিভিন্ন ক্লিনিকে যাতায়াত করেন শত শত মানুষ।

সড়কটিতে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালের একটি কার্যালয়ও রয়েছে। সড়কটির দুই ধারে রেলওয়ের দোকান ভাড়া নিয়ে কতিপয় ব্যবসায়ী সড়কটিকে পথচারীদের চলাচলে জিম্মি করে ফেলেছে। এ ব্যাপারে রেলওয়ে লালমনিরহাট ডিভিশনের ডিটিএস মো. শওকত জামিল জানান, রেলওয়ে থেকে ১০-১২ ফিটের দোকান লিজে দেওয়া হয়। জনগণের দুর্ভোগ হবে এ ধরনের কোনো দোকান দিলে তা লিজ শর্তের পরিপন্থী। লিজকৃত জমির এক ইঞ্চি বাইরে কেউ যেতে পারবে না। দিনাজপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল বলেন, শহরের কেন্দ্রস্থলে গুরুত্বপূর্ণ এ সড়কটির চিত্র ভয়াবহ। যেকোনো সময়ে কোনো মায়ের কোল খালি হতে পারে। প্রশাসন দেখছে কিন্তু নিরব।

এলাকাবাসী অভিযোগ করে বলেন, প্রতাবশালী গুটিকয়েক ব্যবসায়ী অর্থের বিনিময়ে সব কিছুই ম্যানেজ করে ওই এলাকায় ব্যবসায় করছেন।

দুর্ঘটনার আশঙ্কা থাকলেও ব্যবসায়ীরা এ ব্যাপারে কোনো তোয়াক্কা করে না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist