মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

  ২০ এপ্রিল, ২০১৮

কিস্তির জন্য জামিনদারকে আটকে রাখল এনজিও

পটুয়াখালীর মির্জাগঞ্জের এনজিওর কিস্তি পরিশোধে দেরি হওয়ায় জামিনদার সুখরঞ্জন মিস্ত্রীকে রাতে বাড়ী থেকে ধরে এনে অফিসে আটক করে রাখেন ‘পদক্ষেপ’ (মানবিক উন্নয়ন কেন্দ্র) অফিসের কর্মকর্তারা। উপজেলার দোকলাখালী গ্রামে গত বুধবার রাত ৮টার দিকে এই ঘটনা ঘটে। খবর পেয়ে স্থানীয় থানার পুলিশ গতকাল বৃহস্পতিবার সকালে এনজিওর মির্জাগঞ্জ শাখা অফিস থেকে জামিনদারকে উদ্ধার ও অফিস ম্যানেজার মো. নুরুজ্জমানকে আটক করে থানায় নিয়ে যায়। কিন্তু সেখানে ম্যানেজারের বিরুদ্ধে অভিযোগ না নিয়ে নাটকীয় ভাবে ছেড়ে দেয় বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী জামিনদার সুখরঞ্জন। তবে উদ্ধারকারী এস.আই কামাল হোসেন বলছেন, উভয় পক্ষকে মিমাংসা করে দেওয়া হয়েছে।

ভুক্তভোগি জামিনদার সুখরঞ্জন এ ব্যাপারে জানান, আমার ভাই মনোতোষ মিস্ত্রী বাহরাইন বিদেশ যাওয়ার জন্য পদক্ষেপ এনজিও থেকে তার স্ত্রীর মিনতি রানীর মাধ্যমে ৪০ ঋণ গ্রহণ করেন। তারা ঠিক মতো কিস্তির টাকা পরিশোধ করছিল। বাহরাইনে থেকে টাকা পাঠানোর সমস্যা হওয়ার কারণে মিনতি রানী ৬টি কিস্তি পরিশোধ করতে পারেননি। এজন্য এনজিও কর্মকর্তার কাছে ১৫ দিনের সময় চান। কিন্তু তারা সময় না দিয়ে বুধবার রাতে শাখা ম্যানেজার মো. নুরুজ্জামানসহ মাঠকর্মী জাহিদুল ইসলাম ও শামিম তাকে জোড় করে ধরে এনে অফিসে আটকে রাখেন। এ সময় তাকে বিভিন্নভাবে হুমকি প্রদান করা হয়। এদিকে গতকাল বৃহস্পতিবার মির্জাগঞ্জ থানার এসআই মো. কামাল হোসেন ‘পদক্ষেপ’ অফিসের ম্যানেজার ও জামিনদার সুখরঞ্জনকে থানায় নিয়ে যায়। কিন্তু থানায় ম্যানেজার মো. নুরুজ্জমানের বিরুদ্ধে কোনো অভিযোগ না নিয়ে নাটকীয়ভাবে ছেড়ে দেন এবং সুখরঞ্জনকে বাড়ী পাঠিয়ে দেয়।

মির্জাগঞ্জ উপজেলা শাখা পদক্ষেপ অফিসের ম্যানেজার নুরুজ্জমান বলেন, সময়মত ঋণ পরিশোধ করতে না পারায় জামিনদারকে ধরে এনেছিলাম। মির্জাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাসুমুর রহমান বিশ্বাস বলেন, তাদের মধ্যে আপোষ-মিমাংশা হয়েছে। মিনতি রানী আস্তে আস্তে এনজিও পদক্ষেপের ঋনের টাকা পরিশোধ করে দিবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist