ক্রীড়া প্রতিবেদক

  ০৭ জুলাই, ২০২০

এ মাসেই অনুশীলন ফেরানোর ইঙ্গিত

টানা চার দিন করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি দেখে ক্রিকেটারদের অনুশীলনে ফেরাতে আশাবাদী হয়ে উঠেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানালেন, আগামী ১০-১৫ দিন করোনার সংক্রমণ ও মৃত্যুর হার এমন বজায় থাকলে চলতি মাসেই ফিরতে পারে টাইগারদের অনুশীলন। শুরুটা ঢিলেঢালা হলেও ঈদুল আজহার পর তা পুরোদমে শুরু হয়ে যাবে।

গত সপ্তাহে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছিল করোনায় প্রায় চার মাস অবরুদ্ধ ক্রিকেট ফেরাতে দেশের আটটি ভেন্যু প্রস্তুত। লাল-সবুজের ক্রিকেট বোর্ডের দেওয়া এই সংবাদ বিজ্ঞপ্তিতে অনেকেই এই ভেবে আশায় বুক বেঁধে ছিলেন, শিগগিরই ফিরছে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে থাকা ক্রিকেট। কিন্তু সেখানে বাধার দেয়াল তৈরি করে রেখেছিল দেশের করোনা পরিস্থিতি। কেননা সংক্রমণের সংখ্যা প্রতিদিনই প্রায় চার হাজার ছুঁই ছুঁই আর মৃতের সংখ্যা ছিল অন্তত ৪০।

কিন্তু চার দিন হলো সংক্রমণ কিছুটা কমে এসেছে। শুক্রবারে নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৩ হাজার ১১৪ জন, শনিবার ৩ হাজার ২৮৮, রোববার ২ হাজার ৭৩৮ আর গতকাল ৩ হাজার ৫২৪ জন।

আগামী ১০ থেকে ১৫ দিন এভাবে গেলে চলতি মাসেই অনুশীলন ফেরানোর ইঙ্গিত দিলেন আকরাম খান। তার ভাষ্য, ‘করোনা পরিস্থিতি একটু ভালো হলেই আমরা ক্রিকেট ফিরিয়ে আনব। আমরা আরো কিছুদিন দেখব। ঈদের আগে হয়তো কিছুদিন অনুশীলনের ব্যবস্থা করব। আর ঈদের পরে জোরেশোরে নেমে পড়ব।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close