reporterঅনলাইন ডেস্ক
  ০১ এপ্রিল, ২০২০

৪ তহবিলে রোহিতের অনুদান

দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ভারতের অবস্থা সবচেয়ে শোচনীয়। দেশটিতে এ পর্যন্ত ১ হাজার ২০০-এরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩০-এর গণ্ডি। এই মহামারি মোকাবিলায় একে একে এগিয়ে আসছেন দেশটির তারকারা।

সেই তালিকায় এবার যুক্ত হলো আরো একটি নাম। তিনি রোহিত শর্মা; ভারতীয় ক্রিকেট দলের সহ-অধিনায়ক। করোনাভাইরাস মোকাবিলায় কাল ৮০ লাখ রুপি দান করেছেন ওয়ানডে ক্রিকেটে একমাত্র ডাবল সেঞ্চুরির হ্যাটট্রিকম্যান।

‘হিটম্যান’ খ্যাত রোহিত অনুদান দিয়েছেন চারটি তহবিলে। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৪৫ এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ লাখ রুপি দান করেছেন তিনি। এছাড়া লকডাউন থাকায় যেসব পরিবার অনাহারে দিন কাটাচ্ছেন, তাদের জন্য ৫ লাখ ও ভারতের কুকুর কল্যাণ ফান্ডে ৫ লাখ রুপি দিয়েছেন রোহিত। বিপুল পরিমাণ অর্থ দান করার পর সোশ্যাল মিডিয়ায় ভারতীয় ওপেনার লিখেছেন, ‘আমাদের দেশকে নিরাপদ রাখতে হবে। আমি আমার সাধ্যমতো অনুদান দিয়েছি। যদিও এটি সামান্য।’ রোহিত আরো লিখেছেন, ‘চলুন আমাদের নেতা নরেন্দ্র মোদি এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীকে সহায়তা করি।’ করোনাভাইরাস মোকাবিলায় রোহিতের আগে ভারতের বর্তমান ও সাবেক ক্রিকেটারদের মধ্যে অনুদান দিয়েছেন শচীন টেন্ডুলকার, বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, ইরফান পাঠান, ইউসুফ পাঠানসহ অন্যরা। সূত্র : টাইমস অব ইন্ডিয়া

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close