ক্রীড়া ডেস্ক

  ১১ জানুয়ারি, ২০১৯

ক্রিকেটকে বিদায় জানালেন মরকেল

একসময় দক্ষিণ আফ্রিকা দলে দাপটেই খেলেছেন এলবি মরকেল। তবে ২০১৫ সালের অক্টোবরে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পর আর জাতীয় দলে দেখা যায়নি তাকে। শেষ ওয়ানডে তো খেলেছেন আরো আগে, ২০১২ সালে। আর টেস্ট ক্যারিয়ারটা তার এক ম্যাচের মধ্যেই সীমাবদ্ধ।

জাতীয় দলের বাইরে চলে যাওয়ার পর থেকে ঘরোয়া লিগটা চালিয়ে যাচ্ছিলেন এই অলরাউন্ডার। টাইটান্সের অধিনায়ক হিসেবেই দায়িত্ব পালন করেছেন। তবে এবার মরকেলের মনে হচ্ছে, বিদায়ের সময় হয়ে গেছে। ১৯ বছরের ক্যারিয়ারের ইতি টানার সিদ্ধান্তটাই জানিয়েই দিলেন।

২০০৪ সালে আন্তর্জাতিক আঙিনায় অভিষেক মরকেলের। পেস বোলিং আর ব্যাটিংয়ে পাওয়ার হিটিংয়ের জন্য সুনাম ছিল তার। পরিচয় ছিল আরো একটি। প্রোটিয়া দলের ভাই মরনে মরকেলের সঙ্গে অনেকটা দিন খেলেছেন।

কঠিন সিদ্ধান্তটা জানানোর সময় তিনি বলেন, ‘ক্রিকেট মাঠে আমার সময় শেষ। আমি এই খেলা থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। গত ২০ বছর আমার জীবনের জন্য অবিশ্বাস্য এক ভ্রমণ ছিল। সারাজীবন মনে রাখার মতো অনেক স্মৃতি নিয়ে যাচ্ছি। আমার স্বপ্ন পূরণের সুযোগ করে দেওয়ার জন্য টাইটানসকে ধন্যবাদ জানাতে চাই।’ দেশের হয়ে ৫৮টি ওয়ানডে আর ৫০টি টি-টোয়েন্টি খেলেছেন মরকেল। ওয়ানডেতে ৫০ উইকেটের সঙ্গে ব্যাট হাতে আছে তার ৭৮২ রান। টি-টোয়েন্টিতে ৫৭২ রানের সঙ্গে নিয়েছে ২৬ উইকেট।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close