ক্রীড়া ডেস্ক

  ২৫ ডিসেম্বর, ২০১৮

রোনালদোর চেয়ে সফল হবে এমবাপ্পে!

রাশিয়া বিশ্বকাপের পর থেকে কিলিয়ান এমবাপ্পে রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে। কিন্তু স্বর্ণের ডিম পাড়া হাঁসকে ছাড়েনি পিএসজি। তবে এমবাপ্পের সাবেক ক্লাব মোনাকোর ডিরেক্টর লুইস ক্যাম্পোসের বিশ্বাস, ভবিষ্যতে এমবাপ্পে সান্তিয়াগো বার্নাব্যুতে যাবেন এবং ক্রিশ্চিয়ানো রোনালদোর চেয়ে বেশি ব্যালন ডি’অর জিতবেন। এ ছাড়া ফরাসি ফরওয়ার্ড বিশ্বের সেরা খেলোয়াড় হবে মনে করেন তিনি।

এমবাপ্পেকে ছোটবেলা থেকে দেখে আসছেন ক্যাম্পোস। মোনাকোর যুব দলের হয়েই ক্লাব ফুটবলে হাতেখড়ি এমবাপ্পের। এরপরই খুব দ্রুত মূল দলে জায়গা করে নেন সদ্য ২০ বছরে পা দেওয়া এমবাপ্পে। মোনাকোর হয়ে মাঠে ফুল ফোটানোর পর গত বছরই ধারে পিএসজিতে চলে আসেন তিনি। তারপর থেকে স্থায়ীভাবে পার্ক দো প্রিন্সেসে আছেন এই বিশ্বকাপজয়ী ফরওয়ার্ড।

মাত্র ২০ বছর বয়সেই অনেক শিরোপা জিতেছেন এমবাপ্পে। বিশ্বকাপ ছাড়াও মোনাকো ও পিএসজির হয়ে ফ্রেঞ্জ লিগ ওয়ান এবং বিশ্বকাপে সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন তিনি। এই মৌসুমেও সর্বোচ্চ ১৩ গোল করেছেন এমবাপ্পে। মোনাকো ডিরেক্টর জানান, এমবাপ্পে একজন ‘শ্যাম্পেন’ খেলোয়াড়। তার পরের গন্তব্য রিয়াল মাদ্রিদ। যেখানে সে একজন বিশ্বসেরা খেলোয়াড় হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close