ক্রীড়া ডেস্ক

  ১৬ নভেম্বর, ২০১৮

হেরেই চলেছে সালমারা

টানা তিন ম্যাচে পরাজয়ের গ্লানি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেল বাংলাদেশ। সালামা বাহিনী তৃতীয় ম্যাচে হেরেছে শ্রীলঙ্কার কাছে, ২৫ রানে। বল হাতে দুর্দান্ত পারফর্ম করে জাহানারা-রোমানারা জয়ের আশাই জাগিয়েছিলেন। কিন্তু লঙ্কানদের ৯৭ রানে গুটিয়ে দেওয়ার পরও ব্যাটসম্যানদের ব্যর্থতায় হারতে হলো আরেকটি ম্যাচ। আগামী সোমবার নিয়মরক্ষার ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে টাইগ্রেসরা।

পরশু রাতে টসে জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। বল হাতে শুরুতেই লঙ্কানদের চেপে ধরেন জাহানারা। ইনিংসের প্রথম বলে লঙ্কান ওপেনার বাসুদা মেন্ডিসকে সাজঘরে ফেরান এই পেসার। নিয়মিত বিরতিতে উইকেট খুইয়ে আরো চাপে পড়ে শ্রীলঙ্কা। ৪৯ রান তুলতেই চার উইকেট হারাতে হয় চামারি আত্তাপাত্তুর দলকে। পরে শশীকলা শ্রীবর্ধনে দুর্দান্ত ব্যাটিংয়ে লড়াইয়ে ফেরে শ্রীলঙ্কা।

জাহানারার বলে বোল্ড হয়ে মাঠ ছাড়ার আগে ৩৩ বলে ৩১ রানের ইনিংস খেলেছেন তিনি। এ ছাড়া দুই অঙ্ক ছুঁতে পেরেছেন দিলানি মানোদারা (১৬), আত্তাপাত্তু (১২) এবং নিলাক্সি ডি সিলভা (১২)। শেষ পর্যন্ত সাত উইকেটে ৯৭ রান তুলতে সক্ষম হয় শ্রীলঙ্কা। বাংলাদেশের পক্ষে তিন উইকেট শিকার করেন জাহানারা। একটি করে উইকেট শিকার খাদিজা তুল কুবরা, ফাহিমা খাতুন ও রোমানা আহমেদের।

৯৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পুরনো চেহারায় হাজির বাংলাদেশ। স্কোর বোর্ডে রান তোলার আগেই হারাতে হয় দুই উইকেট। শূন্য রানে ফিরেছেন সানজিদা ইসলাম ও ফরজানা হক। ইনিংসজুড়েই আত্তাপাত্তু-শ্রীবর্ধনেদের তোপে কেঁপেছে সালমা বাহিনীর। শেষ পর্যন্ত ৭২ রানে গুটিয়ে গেছে টাইগ্রেসদের ইনিংস। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২০ রান করেছেন নিগার সুলতানা। আয়েশা রহমান ও রিতু মনি ছুঁয়েছেন দুই অঙ্ক। দুজনেরই রান ১১। শ্রীলঙ্কার পক্ষে তিন উইকেট শিকার করেন আত্তাপাত্তু। দুটি শিকার নিলাক্সি ডি সিলভা ও শ্রীবর্ধনের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close