ক্রীড়া ডেস্ক

  ১১ অক্টোবর, ২০১৮

‘বিশ্বকাপ জিততে পারে মেসি’

হোর্হে সাম্পাওলির অধীনে রাশিয়া বিশ্বকাপে ভরাডুবি হয়েছিল আর্জেন্টিনার। দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের বিপক্ষে হেরে ঘরে ফিরতে হয়েছিল ল্যাটিন পরাশক্তিদের। এরপরই জাতীয় দল থেকে সাময়িক সময়ের জন্য অবসর নেন আলবিসেলেস্তেদের প্রাণভোমরা লিওনেল মেসি। আর ব্যর্থতার দায় পিঠে নিয়ে কোচের পদ থেকে ছাঁটাই হন সাম্পাওলি। বার্সেলোনার জার্সিতে সব শিরোপা জিতলেও জাতীয় দলের হয়ে বিশ্বকাপটা অধরা রয়ে গেছে মেসির। ফুটবলের খুদে জাদুকরের পক্ষে কি আর বিশ্বকাপ জেতা সম্ভব? তবে কোচ সাম্পাওলি বিশ্বাস করেন, মেসি বিশ্বকাপ জিততে পারেন। আর তা ২০২২ বিশ্বকাপেই।

কোপা আমেরিকা থেকে বিশ্বকাপ, জাতীয় দলে ব্যর্থতা যেন মেসির নিত্যসঙ্গী। ক্লাবের জার্সিতে উজ্জ্বল হলেও আর্জেন্টিনায় বড্ড ফ্যাকাশে, সমালোচনার পাত্র তিনি। বারবার সমালোচনায় বিদ্ধ হওয়া মেসিকে আর জাতীয় দলে না ফেরারই পরামর্শ দিয়েছেন দলটির বিশ্বকাপজয়ী কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা।

তবে সাম্পাওলি মনে করেন, কাতার বিশ্বকাপেও খেলা উচিত মেসির। শুধু খেলা নয়, মেসি ওই বিশ্বকাপটি জিততেও পারেন, এমনটাই বিশ্বাস তার। জোর দিয়েই বলেন, ‘অবশ্যই সে (মেসি) বিশ্বকাপ জিততে পারে। তবে এর জন্য একটা প্রক্রিয়া দরকার। এখন থেকে কি ঘটছে সেটাও একটা ব্যাপার। এই প্রক্রিয়াটা ভাঙা উচিত নয়। বরং সংশোধন করা যায়। আগামী বিশ্বকাপ বা কোপা আমেরিকায় তাদের একতাবদ্ধ থাকতে হবে। অনেক আত্মবিশ্বাস রাখতে হবে এবং জানতে হবে কী প্রক্রিয়ায় এগোনো দরকার। যদি কোপা আমেরিকা না-ও জেতে, তবু প্রক্রিয়াটা ভাঙা উচিত হবে না।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close