ক্রীড়া ডেস্ক

  ০৬ জুন, ২০১৮

মরক্কোর জয় সার্বিয়ার হার

দীর্ঘ ৬০ বছর পর বিশ্বকাপের চূড়ান্ত পর্বে জায়গা হয়নি চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালির। একই ভাগ্য বরণ করতে হয়েছে তিনবারের রানার্সআপ দল নেদারল্যান্ডসের। রাশিয়াতে ৩২টি দেশ যখন শ্রেষ্ঠত্বের লড়াইয়ে লড়বে তখন এই দুই পরাশক্তিকে খেলা দেখতে হবে দর্শক হিসেবে। তবে দুই দল কষ্টটা কিছুটা হলেও লাঘব করছে বিশ্বকাপের আগে প্রীতি ম্যাচ খেলে। পরশু তুরিনে মুখোমুখি হয়েছিল ইতালি ও নেদারল্যান্ডস। আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি শেষ পর্যন্ত ড্র হয়েছে ১-১ গোলে।

জুভেন্টাস স্টেডিয়ামে দুই দলের লড়াইটা হয়েছে সমানে সমান। অবশ্য প্রথমার্ধটা তাদের কাটাতে হয়েছে গোলশূন্য। দ্বিতীয়ার্ধে নেমে প্রথম গোলের দেখা পায় স্বাগতিকরা। ৬৭ মিনিটের সময় সিমন জাজার গোলে এগিয়ে যায় ইতালি। আজ্জুরিদের কোচ রবার্তো মানচিনি পরশু মারিও বালোতেল্লির বদলে সুযোগ দিয়েছিলেন এই ভ্যালেন্সিয়া স্ট্রাইকারকে। কোচের আস্থার প্রতিদানটা ঠিকই ফিরিয়ে দিয়েছেন জাজা। গোলের আবেশটা কাটতে না কাটতেই আজ্জুরিরা পরিণত হয় ১০ জনের দলে। ৬৯ মিনিটের সময় প্রতিপক্ষের খেলোয়াড় রায়ান বাবেলকে ফাউল করায় লালকার্ড দেখে মাঠ ছাড়েন ডমিনিকো ক্রিসকিটো।

সুযোগটা কাজে লাগিয়ে ম্যাচে সমতা আনতে মুহুর্মুহু আক্রমণ শানাতে থাকে রোনাল্ড কোমেনের শিষ্যরা। তবে তাদের বারবার হতাশ হতে হয়েছে ইতালির শক্তিশালী রক্ষণভাগের বিপক্ষে। কিন্তু মানচিনির দল বেশিক্ষণ দমিয়ে রাখতে পারেনি ডাচদের।

১০ জনের দলের বিপক্ষে ৮৮ মিনিটের সময় সমতায় ফিরে কোমেনের দল। দুর্দান্ত হেডে নেদারল্যান্ডসকে উদ্ধার করেন বোর্নমুথ সেন্টার ব্যাক নাথান আকে। কমলা জার্সিতে আকের এটি সপ্তম ম্যাচ। মানচিনি দায়িত্ব নেওয়ার পর তিনটি প্রীতি ম্যাচ খেলেছে ইতালি। এর মধ্যে ইতালি জয় পেয়েছে এক ম্যাচ। সঙ্গে জুটেছে এক হার ও এক ড্র।

আরেক প্রীতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নেওয়ার জন্য মাঠে সার্বিয়া। তবে বিশ্বকাপ প্রস্তুতিটা ভালো হয়নি মাটিচ ও কোলারভদের। সানচেজবিহীন চিলির বিপক্ষে সার্বিয়া হেরেছে ১-০ গোলে। ৮৮ মিনিটের সময় চিলির হয়ে একমাত্র গোলটি করেন গুইলংরমো মারিপান। সার্বিয়ার ব্যর্থতার দিনে জয় পেয়েছে মরক্কো। বিশ্বকাপের চূড়ান্ত পর্বে জায়গা পাওয়া দলটি পিছিয়ে পড়েও স্লোভাকিয়াকে হারিয়েছে ২-১ গোলে। ৫৯ মিনিটের সময় ইয়ান গ্রেগাসের গোলে এগিয়ে গিয়েছিল স্লোভাকরা। কিন্তু ব্যবধানটা বেশিক্ষণ ধরে রাখতে দেয়নি মরক্কো। ৬৪ মিনিটের সময় ম্যাচে সমতা আনেন আইয়ুব আল খাবি। এরপর ৭৪ মিনিটে জয়সূচক গোলটি করেন ইউনেস বেলহান্দা।

ফলাফল

ইতালি ১-১ নেদারল্যান্ডস

মরক্কো ২-১ স্রোভাকিয়া

সার্বিয়া ০-১ চিলি

আর্মেনিয়া ০-০ মালদোভা

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist