আন্তর্জাতিক ডেস্ক

  ২৭ আগস্ট, ২০১৭

সেনাবাহিনীতে অযোগ্য চীনা যুবকরা

চীনের সেনাবাহিনীতে যোগ দেওয়ার জন্য তৈরি নয় দেশের ৫৬ শতাংশ যুবক। তারা অযোগ্য। গত বছর পিপলস লিবারেশন আর্মির সংবাদপত্রে এই খবর প্রকাশ পেয়েছিল।

সেই সংবাদপত্রে জানানো হয়েছে, দেশের বেশিরভাগ যুবক ওবিসিটিতে ভুগছে। এ ছাড়া তাদের মধ্যে আরো একটি সমস্যা দেখা দিয়েছে। তবে মেডিক্যাল সায়েন্স কিন্তু এখনো কোনো পরিষ্কার চিত্র দেয়নি। এ ছাড়া রিপোর্টে বলা হয়েছে, চীনাদের অস্বাস্থ্যকর অবস্থার জন্য দায়ী স্মার্টফোনের অত্যধিক ব্যবহার ও অতিরিক্ত মিনারেল ওয়াটার।

রিপোর্টটি প্রকাশের পর অনলাইনে একটি বড়সড় বিতর্কের সৃষ্টি হয়। তর্ক ওঠে, এমন চললে ভবিষ্যতে হয়তো সেনাবাহিনীর জন্য চীনে ফিট পুরুষের অভাব দেখা যাবে। বিশ্বের সবচেয়ে বড় সেনাবাহিনীর সমস্যায় পড়বে। বিশ্বের অন্য দেশের অবস্থাও তথৈবচ। ভারতীয়দের মধ্যে প্রত্যেক তিন জনের একজনের ওজন বেশি। ২০১৪ সালে অ্যামেরিকান যুবকদের মধ্যে ১ শতাংশ সেনাবাহিনীতে যোগ দেওয়ার জন্য যোগ্য ছিল। পেন্টাগনের মতে, এর পেছনে একাধিক কারণ রয়েছে। সেগুলো হলো ওবিসিটি, ক্রিমিনাল রেকর্ড, হাইস্কুল ডিপ্লোমার অভাব, ট্যাটু ও পিয়ার্সিং।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist