আন্তর্জাতিক ডেস্ক

  ১০ ডিসেম্বর, ২০১৯

বর দেরিতে আসায় পাশের বাড়ির যুবককে বিয়ে!

সময়কে অবহেলা করার ফল পেলেন ভারতের উত্তর প্রদেশের বিজনৌরের ধামপুরের এক যুবক। সব ঠিকঠাক থাকা সত্ত্বেও বিয়েবাড়িতে পৌঁছাতে দেরি হওয়ায় এক প্রতিবেশী যুবককে বিয়ে করে ফেলেছেন তার পছন্দের কনে।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, যৌতুক নিয়ে কনেপক্ষের সঙ্গে ঝামেলা চলছিল বরপক্ষের। এ কারণে নির্ধারিত সময়ের অনেক পরে বিয়েবাড়িতে আসেন বর। বাজি পুড়িয়ে উল্লাস করতে করতে বর যখন কনের বাড়ি পৌঁছান, ততক্ষণে অনেক সময় পেরিয়ে গেছে। আর এতেই বেঁকে বসেন কনে। যে ছেলের সময়জ্ঞান নেই, তাকে বিয়ে করার প্রশ্নই উঠে না বলে পরিষ্কার জানিয়ে দেন পাত্রী।

পুলিশ জানায়, কয়েক মাস আগেই একটি গণবিবাহ অনুষ্ঠানে তাদের বিয়ে হয়। কিন্তু বিয়ে হলেও তখন শ্বশুরবাড়ি যাননি কনে। ঠিক হয়েছিল, সামাজিক মতে আবার বিয়ে হবে তাদের। তারপরই বরের হাত ধরে শ্বশুরবাড়ি যাবেন কনে। সবকিছু ঠিকঠাক। কথা হয়, দুপুর ২টায় বিয়ে করতে কনের বাড়ি পৌঁছে যাবেন বর। কিন্তু বিয়ের দিন দেখা যায়, দুপুর গড়িয়ে বিকাল হলেও বর আসছেন না।

কারণ হিসেবে জানা যায়, তাদের যৌতুকের দাবি-দাওয়া না মেটায় ইচ্ছা করে দেরি করছিল বরপক্ষ। পরে অবশ্য রাতের দিকে কনের বাড়ি পৌঁছান বর, কিন্তু ততক্ষণে কপাল পুড়েছে তার। বরের জন্য অপেক্ষা করতে করতে বিরক্ত হয়ে পাত্রী অন্য কাউকে বরমালা দিয়ে ফেলেছেন। কনেপক্ষের দাবি, বিকাল পর্যন্ত বরের জন্য অপেক্ষা করেছিল তারা। কিন্তু ততক্ষণে বর না আসায়, ধরে নেওয়া হয় পাত্রপক্ষ আর আসবে না। তারপরই পাশের বাড়ির এক ছেলের সঙ্গে ওই মেয়ের বিয়ে দিয়ে দেওয়া হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close