সাহিদ রহমান অরিন

  ৩১ মে, ২০১৯

‘ওপেনিং পার্টি’তে দেশের প্রতিনিধি রাজ্জাক-জয়া

মাঠের বদলে মলে মঞ্চস্থ হয়েছে বলেই বুঝি বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানকে ‘ওপেনিং সেরিমোনি’ না বলে সম্বোধন করা হয়েছে ‘ওপেনিং পার্টি’ হিসেবে। তবে ব্রিটিশদের গর্বের জায়গা দ্য মলে পার্টিটা ঠিক পার্টি হয়ে ওঠেনি। দর্শকদের কাছে যেকোনো বড় আসরের উদ্বোধনী অনুষ্ঠান মানেই জমকালো সব আয়োজন আর রঙিন আলোর খেলা। কিন্তু পরশু রাতের উদ্বোধনী অনুষ্ঠানে এসবের ছোঁয়া খুব একটা না থাকায় খানিকটা হতাশই হয়েছিল দর্শকরা।

বুধবার ইংল্যান্ডের সাবেক অধিনায়ক অ্যান্ড্রু ফ্লিনটফ ও ভারতীয় মডেল শিবানি দান্দেকারের উপস্থাপনায় শুরু হয় সেই ওপেনিং পার্টি। শুরুতেই অংশগ্রহণকারী ১০ দলের অধিনায়ককে আমন্ত্রণ জানানো হয়। স্বাভাবিকভাবেই এখানে উপস্থিত ছিলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। মঞ্চে ১০ অধিনায়ক বিশ্বকাপ নিয়ে নিজেদের ভাবনার কথা সংক্ষেপে জানান। আয়োজকদের পক্ষ থেকে আগেই জানানো হয়, বিখ্যাত কিছু মানুষের উপস্থিতিতে বিশ্বকাপের যাত্রা হবে। এ বিখ্যাতরাই দ্য মলে ক্রিকেট খেলেছেন। ১০ দলের প্রতিনিধি হয়ে দুজন করে যোগ দেন ক্রিকেট আয়োজনে। সেখানে বাংলাদেশের পক্ষ থেকে উপস্থিত হন ক্রিকেটার আবদুর রাজ্জাক। লাল-সবুজের অপর প্রতিনিধি হয়ে তার সঙ্গে যোগ দেন অভিনেত্রী জয়া আহসান। টাইগার স্পিনার রাজ্জাক ও জনপ্রিয় নায়িকা জয়া অন্যদের সঙ্গে অংশ নিয়েছেন প্রীতি ক্রিকেট আয়োজনে। ‘সিক্সটি সেকেন্ড চ্যালেঞ্জ’ নামের এই ম্যাচে বাংলাদেশের হয়ে দুজন মিলে তুলে নেন ২২ রান।

এদিকে, ভারতের হয়ে উপস্থিত ছিলেন অনিল কুম্বলে ও বলিউড মুভির পরিচালক ফারহান আক্তার। পাকিস্তানের সাবেক অধিনায়ক আজহার আলির সঙ্গে যোগ দেন দেশটির হয়ে নোবেল জয়ী মালালা ইউসুফজাই। এছাড়া ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ভিভ রির্চাডস, সাবেক অজি স্পিডস্টার ব্রেট লি, শ্রীলঙ্কার মাহেলা জয়বর্ধনে, ইংল্যান্ডের কেভিন পিটারসনরা এই খেলায় অংশ নেন।

৬০ সেকেন্ডের এই লড়াইয়ে চ্যাম্পিয়ন হয় কেভিন পিটারসেন ও ক্রিস হিউজের ইংল্যান্ড। এরপর বিশ্বকাপের ট্রফি নিয়ে হাজির হন ২০১৫ আসরের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া দলের অধিনায়ক মাইকেল ক্লার্ক। সূত্র : ইভেনিং স্ট্যান্ডার্ড।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close