ক্রীড়া প্রতিবেদক

  ২৩ অক্টোবর, ২০১৯

ফিক্সিংয়ের গুমোর ফাঁক শিগগির

আইসিসি বিশ্বকাপের পর বাংলাদেশের ক্রিকেটে সবচেয়ে বড় ধাক্কা আফগানিস্তানের সঙ্গে দেশের মাটিতে টেস্টে বিশাল ব্যবধানের পরাজয়। ওই ম্যাচে ২২৪ রানে হেরেছিল টাইগাররা। অপরদিকে ২০১৮ সালে টেস্ট স্বীকৃতি পাওয়ার পর এটাই ছিল আফগানদের সবচেয়ে বড় টেস্ট সাফল্য।

এবার সেই ম্যাচ নিয়ে সন্দেহ প্রকাশ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, তিনি শিগগিরই ম্যাচ পাতানোর গোমড় ফাঁস করবেন। গতকাল মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের প্রেস কনফারেন্স কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলন এ নিয়ে রীতিমতো হুমকি দেন বিসিবি সভাপতি।

ক্রিকেটারদের ধর্মঘটের পরিপ্রেক্ষিতে আয়োজিত সংবাদ সম্মেলনে পাপন বলেন, আফগানিস্তানের বিপক্ষে টেস্টে বাংলাদেশের হার অপ্রত্যাশিত। ক্রিকেটে ফিক্সিং হয়েও থাকতে পারে। শিগগিরই ম্যাচ পাতানোর গোমড় ফাঁস করা হবে। আমি তো আগে জানতাম না যে আফগানিস্তানের কাছে বাংলাদেশ হারবে। আগে জানলে এই সিরিজ আয়োজনই করতাম না।

গত সোমবার ১১ দফা দাবিতে ধর্মঘটের ঘোষণা দেওয়ার সময় ক্রিকেটারদের মুখপাত্র হিসেবে সাকিব আল হাসান বলেছিলেন, আমরা দেশের ক্রিকেটের শোচনীয় অবস্থার কথা জানি। অনেক ম্যাচে খেলা শুরু হওয়ার আগে থেকেই আমরা জানি যে, কোন দল জিতবে, আর কোন দল হারবে। এরই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার বিসিবির জরুরি সভা ডাকে বোর্ড। সভা শেষে বিকালে সংবাদ সম্মেলন করেন নাজমুল হাসান পাপন। আর সাকিবের ওই বক্তব্যের পরিপ্রেক্ষিতেই পাল্টা হুমকি দিলেন বিসিবি প্রধান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close