ঢাবি প্রতিনিধি

  ১৭ সেপ্টেম্বর, ২০১৯

শোভনের অব্যাহতি সিনেট থেকে : ক্ষমা চাইলেন রাব্বনী

ব্যক্তিগত সমস্যার কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট থেকে অব্যাহতি চেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আখতারুজ্জামানের কাছে চিঠি দিয়েছেন ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। আবার সামাজিক যোগাযোগমাধ্যমে ছাত্রলীগের সাধারণ সম্পাদক নিজের কৃতকর্মের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ক্ষমাপ্রার্থনা করেছেন গোলাম রাব্বানী।

গতকাল সোমবার বিকাল ৪টায় উপাচার্যের কাছে শোভনের পদত্যাগপত্র জমা দেন ছাত্রলীগের দফতর সম্পাদক আহসান হাবিব ও ডাকসু সদস্য রফিকুল ইসলাম সবুজ।

ঢাকা বিশ্ববিদ্যালয়েল সিনেটে পাঁচজন ছাত্র প্রতিনিধি থাকে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বার্ষিক সিনেট অধিবেশন অনুষ্ঠিত হয় গত ২৬ জুন। এতে পাঁচজন ছাত্র প্রতিনিধির মধ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস সিনেট সদস্য হিসেবে মনোনীত হয়। বাকি তিনজন হলেন ডাকসু ভিপি নুরুল হক নুর, জিএস গোলাম রাব্বানী ও সদস্য তিলোত্তমা শিকদার।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, ‘আমি অব্যাহতিপত্র পেয়েছি। এই ব্যাপারে বিধিমোতাবেক সিদ্ধান্ত নেওয়া হবে।’

প্রসঙ্গত, অর্থ কেলেঙ্কারিসহ বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে গত শনিবার রাতে কমিটি দেয়ার চৌদ্দতম মাসের মাথায় বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে নিজ নিজ পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

এদিকে ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অপসারিত হওয়ার একদিন পর নিজের কৃতকর্মের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ক্ষমাপ্রার্থনা করেছেন গোলাম রাব্বানী। গতকাল সোমবার সকালে নিজের ফেসবুক ওয়ালে এক স্ট্যাটাসে প্রধানমন্ত্রীর কাছে তিনি এ ক্ষমাপ্রার্থনা করেন। রাব্বানীর স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলোÑ “মমতাময়ী নেত্রী, আপনার মনে কষ্ট দিয়েছি, আমি অনুতপ্ত, ক্ষমাপ্রার্থী। প্রিয় অগ্রজ ও অনুজ, আপনাদের প্রত্যাশা-প্রাপ্তির পুরো মেলবন্ধন ঘটাতে পারিনি বলে আপনাদের কাছেও ক্ষমাপ্রার্থী।

মানুষ মাত্রই ভুল হয়। আমিও ভুলত্রুটির ঊর্ধ্বে নই। তবে বুকে হাত দিয়ে বলতে পারি, স্বেচ্ছায়-স্বজ্ঞানে আবেগ-ভালোবাসার এই প্রাণের সংগঠনের নীতি-আদর্শ পরিপন্থী ‘গর্হিত কোনো অপরাধ’ করিনি। আনীত অভিযোগের কতটা ষড়যন্ত্রমূলক আর অতিরঞ্জিত, সময় ঠিক বলে দেবে।

প্রাণপ্রিয় আপা, আপনি আদর্শিক পিতা বঙ্গবন্ধু মুজিবের সুযোগ্য তনায়া, ১৮ কোটি মানুষের আশার বাতিঘর। আপনার দিগন্ত বিস্তৃত স্নেহের আঁচল, এক কোণে যেন ঠাঁই পাই। আপনার ক্ষমা এবং বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে বাকিটা জীবন চলতে চাই।”

এ প্রতিবেদন লেখার সময় (দুপুর ১টা) পর্যন্ত রাব্বানীর স্ট্যাটাসে প্রায় আড়াই হাজারের মতো মন্তব্য এসেছে। আর প্রতিক্রিয়া দেখিয়েছেন ১৩ হাজার।

প্রসঙ্গত, চাঁদাবাজিসহ কয়েকটি অনিয়মের অভিযোগে ছাত্রলীগের শীর্ষপদ থেকে শোভন-রাব্বানীকে অপসারণ করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close