নিজস্ব প্রতিবেদক

  ২৩ জানুয়ারি, ২০১৯

মতবিনিময় সভায় কাদের

বিআরটিসির দুর্নীতিবাজদের তাড়াতে হবে

রাষ্ট্রায়ত্ত পরিবহন সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি উচ্চারণ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, সর্ষের মধ্যে ভূত থাকলে তা তাড়াতে হবে। যাত্রার শুরুতে প্রথম রাতেই বিড়াল মারতে হবে। কোনো আপস করা চলবে না। দুর্নীতিবাজ কর্মকর্তাদের বাদ দিতে হবে। যারা দুর্নীতির সঙ্গে বিআরটিসিকে সমার্থক করে ফেলেছেন তাদের এখানে থাকার অধিকার নেই। গতকাল মঙ্গলবার ঢাকার মতিঝিলে বিআরটিসি ভবনের সম্মেলন কক্ষে বিআরটিসির চলমান এবং ভবিষ্যৎ কার্যক্রম সম্পর্কে দিকনির্দেশনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিআরটিসিতে দুর্নীতি বাসা বেঁধে আছে। যারা কাজ করেন না তাদের বলছি, কাজের প্রতি ভালোবাসা না থাকলে দেশের প্রতি ভালোবাসা আছেÑ এটা ভাবার কারণ নেই। নিজেদের পকেটের উন্নয়ন নয়, বিআরটিসির উন্নয়নে কাজ করুন।

রক্ষণাবেক্ষণের অভাবে নষ্ট হচ্ছে বিআরটিসির বাস। ট্রাকগুলো ভালো, প্রফিট দিচ্ছে। কিন্তু যাত্রীবাহী বাসের অবস্থা খারাপ। এর কারণ জানতে চান সেতুমন্ত্রী। তিনি বলেন, সঠিক ব্যক্তির হাতে দায়িত্ব না পড়লে বিআরটিসি আগের অবস্থায় থাকবে। আমাদের বিআরটিসি লসে চলছে। অথচ আমাদের অনেক গাড়ি লিজে দেওয়া রয়েছে। লিজে গাড়ি দিয়ে রেখেছি আর লসে থাকবে বিআরটিসি তা মানা যায় না।

জনবলের ব্যাপারে মন্ত্রী বলেন, জনবল বাড়াতে হবে। জনবল বাড়ানোর প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ব্যবস্থা নিন। প্রয়োজনে আমাকে বলুন, আমি সব ধরনের ব্যবস্থা নেব। কিন্তু জনবল এই অবস্থায় রেখে বিআরটিসির অগ্রযাত্রা সুখকর হবে না। তিনি বলেন, আমি বিআরটিসি চেয়ারম্যানকে আবারও বলছিÑ নিজেরা বসুন, টিমওয়ার্ক গড়ে তুলুন। নতুন জনবলের জন্য যথা জায়গায় আবেদন করুন। আমাকে জানান, ব্যবস্থা নেব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close