খুলনা প্রতিনিধি

  ০১ মে, ২০১৮

বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির অনুষ্ঠান বর্জন মঞ্জুর

বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি আয়োজিত ‘আগামীর খুলনা নগরবাসীর প্রত্যাশ : মেয়র প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠান’ বর্জন করেছেন কেসিসি নির্বাচনে বিএনপি মনোনীত ২০ দলীয় জোট সমর্থিত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। অরাজনৈতিক সংগঠন হলেও এর সভাপতি একটি রাজনৈতিক দলের স্থানীয় পর্যায়ের শীর্ষ নেতা এবং একজন মেয়র প্রার্থীর পক্ষে সরাসরি অবস্থান নেওয়ায় রাজনৈতিক পক্ষপাতিত্বের অভিযোগ এনে অনুষ্ঠানটি বর্জন করেন তিনি।

সোমবার দুপুরে খুলনা প্রেস ক্লাবের অডিটরিয়ামে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির আয়োজনে এ অনুষ্ঠানে আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আবদুল খালেক, ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মুজ্জাম্মিল হক, জাতীয় পার্টির শফিকুর রহমান মুশফিক ও সিপিবির মিজানুর রহমান বাবু উপস্থিত ছিলেন। বিএনপির অভিযোগ, আয়োজক সংগঠনটির সভাপতি শেখ মোশারেফ হোসেন খুলনা মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক। সেখানে নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন রয়েছে। খুলনা প্রেস ক্লাবে আয়োজিত এ অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন সংগঠনটির মহাসচিব শেখ আশরাফ উজ জামান।

বিএনপির মেয়র প্রার্থীর মিডিয়া উপকমিটির সদস্য সচিব এহতেশামুল হক শাওন এক বিজ্ঞপ্তিতে জানান, অনুষ্ঠানের আয়োজক বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ মোশারফ হোসেন রোববার তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে লিখেছেন খুলনার উন্নয়ন ও অগ্রগতির জন্য আওয়ামী লীগ মনোনীত তালুকদার আবদুল খালেকই যোগ্য প্রার্থী। একটি দল নিরপেক্ষ সংগঠনের সভাপতি যদি নিজেই একটি রাজনৈতিক দলের প্রার্থীর প্রতি তার সমর্থন ও আস্থা আগেভাগেই প্রকাশ করে দেন তাহলে তার সভাপতিত্বে পরিচালিত অনুষ্ঠান কতটা নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ হবে এ নিয়ে ঘোরতর সন্দেহ রয়ে যায়। সভাপতির একপেশে আচরণ এবং দলীয় অনুগত অংশগ্রহণকারীদের দলকানা আচরণ অনুষ্ঠানের পরিবেশ ও সৌন্দর্য বিনষ্ট করবে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেছেন। যে কারণে নজরুল ইসলাম মঞ্জু বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি আয়োজিত এই অনুষ্ঠান বর্জন করার সিদ্ধান্ত নেন।

অনুষ্ঠানে উপস্থিত নগরবাসীর মধ্যে কয়েকজন নারী ও পুরুষ ৪ মেয়র প্রার্থীকে নানা ধরনের প্রশ্ন করেন। এ সময় মেয়র প্রার্থীরা তাদের কাছে করা প্রশ্নের উত্তর দেন।

এর আগে গত ২৮ এপ্রিল খুলনা শহীদ হাদিস পার্কে বেসরকারি সংগঠন সুশাসনের জন্য নাগরিক-সুজনের আয়োজনে ‘জনগণের মুখোমুখি’ নামে একটি অনুষ্ঠানে পাঁচজন মেয়র প্রার্থী উপস্থিত ছিলেন।

ইশতেহার ঘোষণা জাপা ও ইসলামী আন্দোলনের : এদিকে, গতকাল সোমবার দুপুরে খুলনা প্রেস ক্লাবে পৃথক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই দুই প্রার্থী তাদের নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। জাপা প্রার্থী এসএম শফিকুর রহমানের (মুশফিক) নির্বাচনী ইশতেহারে দেওয়া অঙ্গীকারের মধ্যে রয়েছেÑ সুশাসন প্রতিষ্ঠা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ, পরিকল্পনা ও পরামর্শক কমিটি গঠন, সিটি করপোরেশনকে দুর্নীতিমুক্ত করা, মাদকাসক্তদের তাবলিগের সাথী করা এবং প্রতিটি থানায় নিরাময় কেন্দ্র গড়ে তুলে ফ্রি চিকিৎসার মাধ্যমে মহানগরীকে মাদকমুক্ত নগরী হিসেবে গড়ে তোলা, নারী অধিকার প্রতিষ্ঠায় সহায়তা প্রদান, নগরবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণ, নগরীর সড়ক উন্নয়ন ও বর্জ্য-বৃষ্টির পানি নিষ্কাশন, শিক্ষাব্যবস্থার উন্নয়ন, সুইমিং পুল স্থাপন, মহানগরীতে বিনোদন পার্ক, চিড়িয়াখানা, উদ্যান ও বৃক্ষ সংরক্ষণ, কেসিসিতে নতুন আয়ের উৎস সৃষ্টি, শিক্ষাবৃত্তি ও গুণিজন সম্মাননা, খেলাধুলার উন্নয়ন, নগরীর খালিশপুর, দৌলতপুর ও রূপসা শিল্পাঞ্চল পুনরুজ্জীবন ও বেকারত্ম দূরীকরণে পদক্ষেপ গ্রহণ এবং বিবিধ।

অপরদিকে মাওলানা মুজাম্মিল হকের ২৫ দফা ইশতেহারের মধ্যে রয়েছে নগরীতে ন্যায়বিচার ও নাগরিক সেবা প্রতিষ্ঠা, স্বাস্থ্যসেবার উন্নয়ন, শিক্ষাব্যবস্থার মানোন্নয়ন, সুপরিকল্পিত বর্জ্য ব্যবস্থাপনা, খালিশপুরে নতুন শিল্পাঞ্চল গঠন, জননিরাপত্তা নিশ্চিতকরণ, নগর পরিকল্পনা ও প্রশাসন, সমাজসেবার পূর্ণ ব্যবস্থা, প্রযুক্তিনির্ভর খুলনা গঠন, দুর্নীতি, সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ গঠন, বৃদ্ধাশ্রম তৈরি ও বয়স্ক ভাতা প্রদান, বেকারদের কর্মসংস্থান ও দারিদ্র্যবিমোচন, ক্রীড়া, সাংস্কৃতিক উন্নয়ন ও বিনোদন, সংখ্যালঘু ও অবহেলিত জনগোষ্ঠীর মানোন্নয়ন, নারী ও শিশুদের ন্যায্য অধিকার এবং মর্যাদা প্রতিষ্ঠা, সুপরিকল্পিত নগরী গঠন, মুক্তিযোদ্ধা ও গুণিজন নাগরিক সম্মাননা, নিরাপদ সড়ক গঠন ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, হোল্ডিং ট্যাক্স ও বাড়িভাড়া কমানোর ব্যবস্থা গ্রহণ, পানি ও পয়ঃনিষ্কাশন ও সুপেয় পানি সরবরাহ এবং মসজিদভিত্তিক সমাজ গঠন ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist