নিজস্ব প্রতিবেদক

  ২২ জানুয়ারি, ২০১৮

ন্যাম ভবনে এমপি লুৎফুল্লাহর ছেলের ‘আত্মহত্যা’

রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ের সংসদ সদস্য ভবন (ন্যাম ভবন) থেকে সাতক্ষীরার সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহর ছেলে অনীক আজিজ স্বাক্ষরের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। সুরতহালে পুলিশ এ ঘটনাকে আত্মহত্যা হিসেবে চিহ্নিত করেছে। একই মত প্রকাশ করেছেন ময়নাতদন্তকারী চিকিৎসক।

শেরেবাংলা নগর থানার ওসি গণেশ গোপাল বিশ্বাস বলেন, রোববার সকালে খবর পেয়ে তারা ৫ নম্বর ভবনে সংসদ সদস্যের বাসা থেকে অনীকের ঝুলন্ত লাশ উদ্ধার করেন। পরে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে অনীকের ময়নাতদন্ত হয়।

২৭ বছর বয়সি অনীক খুলনার সিটি পলিটেকনিক থেকে ইলেক্ট্রিক্যালে ডিপ্লোমা করে বিদেশে পড়তে যাওয়ার জন্য ঢাকা থেকে আইইএলটিএস করছিলেন। পাশাপাশি পাঠশালায় ফটোগ্রাফির কোর্স করছিলেন তিনি।

শেরেবাংলা নগর থানার এসআই শফিকুর জানান, ব্রডব্যান্ড ইন্টারনেটের তার গলায় পেঁচানো অবস্থায় অনীকের দেহ শোবার ঘরের ফ্যানে ঝুলছিল। তার শরীরে আর কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।

অনীকের লাশের ময়নাতদন্ত করেন শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান অধ্যাপক এ এম সেলিম রেজা। তিনি বলেন, পুলিশের সুরতহাল প্রতিবেদনে যা লেখা হয়েছে, ময়নাতদন্ত করে তারও একই ধারণা হয়েছে। পুলিশের সুরতহাল প্রতিবেদনে কী ছিল জানতে চাইলে এই চিকিৎসক বলেন, ‘লেখা ছিল, গলায় তার পেঁচিয়ে আত্মহত্যা। আমার ফাইন্ডিংসেও তাই পাওয়া গেছে।’ গত শনিবার রাতে ন্যাম ভবনের ওই বাসায় ছিলেন অনীক, তার বোন অদিতি আদৃতা সৃষ্টি এবং তাদের পরিবারের এক গাড়ির চালক। সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ ও তার স্ত্রী নাসরীন খান লিপি ছিলেন সাতক্ষীরায়। গতকাল রোববার সকালেই তারা ঢাকায় ফেরেন। এডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য। সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসন থেকে এবারই প্রথম তিনি এমপি হন।

সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী মফিজুল হক জাহাঙ্গীর বলেন, ‘রাতে খাওয়া দাওয়া শেষে সবাই ঘুমাতে যায়। সকালে সবাই উঠলেও অনীক উঠছিল না। অনেক ডাকাডাকির পরও সাড়া না পেয়ে বিকল্প চাবি দিয়ে ঘরের দরজা খুলে ভেতরে লাশ পাওয়া যায়।’ অনীকের চাচা আবদুল্লাহ আল মর্তুজা বলেন, ‘আমরা ওর ল্যাপটপ, মোবাইল চেক করে দেখার চেষ্টা করছি। জানি না কীভাবে কী হলো।’ ময়নাতদন্ত শেষে অনীকের মরদেহ হেলিকপ্টারে করে সাতক্ষীরা সদরের পলাশপোলে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই তার দাফন সম্পন্ন হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist