চাকরি ডেস্ক

  ১৭ নভেম্বর, ২০১৭

বাংলাদেশ পুলিশে নিয়োগ

বাংলাদেশ পুলিশে সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর (গ্রেড-১৩) পদে ১১ জন, সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর (গ্রেড-১৪) ১, পরিসংখ্যান সহকারী-২, গ্রন্থাগার সহকারী ১, অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ৩৫-সহ মোট ৫০ জন নিয়োগ দেওয়া হবে। স্বহস্তে লিখিত আবেদন অফিস সময়ের মধ্যে জমা দেওয়া যাবে ৩১ নভেম্বর পর্যন্ত।

আবেদনের যোগ্যতা : সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর (গ্রেড-১৩), সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর (গ্রেড-১৪) এবং অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে আবেদনের যোগ্যতা এইচএসসি। তিন পদের জন্য সরকারি বিধি মোতাবেক টাইপিং এবং মুদ্রাক্ষরিক বিষয়ে টাইপিং গতির অভিজ্ঞতা থাকতে হবে। পরিসংখ্যান সহকারী পদে লাগবে পরিসংখ্যান বিষয়সহ স্নাতক। গ্রন্থাগার বিজ্ঞানে ডিপ্লোমা হলেই করা যাবে গ্রন্থাগার সহকারী পদে আবেদন। ১ অক্টোবর তারিখে সাধারণ প্রার্থী, মুক্তিযোদ্ধার নাতি-নাতনি ও এতিম প্রার্থীদের বয়স থাকতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। তবে একই তারিখে মুক্তিযোদ্ধার সন্তান অথবা এবং প্রতিবন্ধীর ক্ষেত্রে বয়স ৩২ বছর।

আবেদন পদ্ধতি : বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে (www.police.gov.bd) আবেদন ফরমের নমুনা পাওয়া যাবে। এ-ফোর সাইজের কাগজে ফরম ডাউনলোড করে নিজ হাতে পূরণ করতে হবে।

চার কপি রঙিন ছবি, ১০ টাকার ডাকটিকিট-সংবলিত বর্তমান ঠিকানা লেখা ফেরত খাম এবং পরীক্ষার ফি বাবদ ১০০ টাকার ট্রেজারি চালান আবেদনের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদন পাঠানোর ঠিকানা : এআইজি (প্রশাসন), বাংলাদেশ পুলিশ, পুলিশ হেডকোয়ার্টার্স, ৬ ফিনিকস রোড, ফুলবাড়িয়া, ঢাকা-১০০০। খামের ওপর পদের নাম ও জেলার নাম লিখতে হবে।

নিয়োগ পরীক্ষা ও বেতন-ভাতা : প্রাথমিক বাছাইয়ের পর যোগ্য প্রার্থীদের ঠিকানায় লিখিত পরীক্ষার জন্য চিঠি ইস্যু করা হবে। নেওয়া হবে লিখিত, মৌখিক এবং পদ অনুসারে ব্যবহারিক পরীক্ষা। নিয়োগপ্রাপ্তরা সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর (গ্রেড-১৩) পদে ১১০০০-২৬৫৯০ টাকা, সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর (গ্রেড-১৪), পরিসংখ্যান সহকারী, গ্রন্থাগার সহকারী ১০২০০-২৪৬৮০ এবং অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ৯৩০০-২২৪৯০ বেতন-ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন।

সূত্র : কালের কণ্ঠ

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist